যবিপ্রবি ডিবেট ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন কাল

সোমবার, জুলাই ৮, ২০১৯

যবিপ্রবি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন যবিপ্রবি ডিবেট ক্লাব। ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হবে আগামী কাল নয় জুলাই রোজ মঙ্গলবার।

কার্যনির্বাহী পরিষদের সর্বমোট নয়টি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতি পদে একজন প্রার্থী দাড়ানোয় বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগ- তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদ আহমেদ।

সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বিতা করছেন জীব প্রকৌশল ও জৈব প্রযুক্তি (জি ই বি টি) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মেহেদী রাহাত মাসুম এবং একই বিভাগের মোঃ তারিকুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বিতা করছেন বায়োমেডিকেল ইনজিয়ারিং (বি এম ই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফিয়া মুবাশ্শারাহ এবং জি ই বি টি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ আশিক শেখ।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদন্দ্বিতা করছেন পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আনিকা তাসনিম, জি ই বি টি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আসমা সাদিয়া শুচি, বি এম ই বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মোঃ নাইমুজ্জামান ও জি ই বি টি মার্স্টাস দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মোঃ লোকমান হাকিম।
অবশিষ্ট তিনটি পদে একজন প্রার্থী দাড়ানোর ভিত্তিতে সে পদগুলোতে নির্বাচন হচ্ছে না।

আজ বিকাল তিনটায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রাক নির্বাচনী বিতর্কের আয়োজন হয় এবং সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী গণ সেখানে অংশগ্রহণের মাধ্যমে তাদের পরবর্তী কর্ম পরিকল্পনা তুলে ধরেন।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিভাবে ক্লাবটি যাত্রা শুরু করে যার প্রথম কার্যনির্বাহী পরিষদ তিনমাসের জন্য ৪মার্চ ২০১৯ এ গঠিত হয় এবং মেয়াদ শেষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠিত হয়, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জিইবিটি বিভাগের চতুর্থ বর্র্ষের শিক্ষার্থী ফারিহা শারজানা শৈলী। এবং সার্বিক পর্যবেক্ষণে আছেন ডিবেট ক্লাবের পৃষ্ঠপোষক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সি এস ই) বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নওশীন আমিন শেখ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিন ও একই বিভাগের প্রভাষক দিনালো চাকমা।

প্রথম কার্যনির্বাহী পরিষদ তাদের তিনমাসের মেয়াদে সফলতার সাথে জাতীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া ক্লাবটি গঠিত হবার পর থেকে বিভিন্ন জাতীয় ও বিভাগীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ক্লাবের বিতার্কিকরা অংশগ্রহণ করে আসছে।