দুর্ঘটনার কবলে যবিপ্রবির বাস

সোমবার, জুলাই ৮, ২০১৯

যবিপ্রবি : ক্যাম্পাস থেকে শহরগামী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বাস যশোর–ঝিনাইদহ মহাসড়কের শানতলা তেল পাম্পের নিকটে দুর্ঘটনা কবলিত হয়।

আজ ০৮ জুলাই সোমবার বিকাল আনুমানিক চারটায় বিশ্ববিদ্যালয়য়ের বাস হাসনাহেনা শিক্ষার্থী বহন করে নিয়ে আসার সময় এ ঘটনা ঘটে।

হাসনাহেনা বাসের চালক আহমাদ আলী সরদার জানান, ক্যাম্পাস থেকে মনিহারে যাবার জন্য দ্বিতল বাস ‘হাসনাহেনা’ (ঢাকা মেট্রো-ব ১১ ৬০৬২) নিয়ে যাবার সময় বিকাল চারটার দিকে ঝিনাইদহ – যশোর মহাসড়কে শানতলার সন্নিকটে পৌঁছালে বিপরীত দিক থেকে যশোর থেকে ছেড়ে আসা দ্রুতগামী গড়াই বাস চাপ দিলে আমি তৎক্ষণাৎ আমার গাড়িটিকে ফুতপাতে নামিয়ে দিই এবং চলন্ত বাসটি রাস্তার পার্শ্ববর্তী একটি বড় গাছে গিয়ে ঠেকে যায়। এতে করে গাড়ির সামনের উপরের অংশ ভেঙ্গে যায়। তারপর আমি আমার সর্বাত্মক চেষ্টা করে গাড়িটিকে নিয়ন্ত্রণে আনি।

বাসের থাকা শিক্ষার্থী জহুরুল ইসলাম জানান, গড়াই বাসের চালকেরা খুব বেপরোয়াভাবে গাড়ি চালায় যার ফলশ্রুতিতে প্রায়শই বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটে। শতাধিক শিক্ষার্থী নিয়ে আমাদের বাসটি স্বাভাবিকভাবেই চলছিলো আর তখন সামনে থেকে গড়াই বাস এসে চাপ দিলে আমাদের ড্রাইভার মামা গাড়ি মাটিতে নামিয়ে দেন এবং গাড়িটিকে সম্পূর্ণভাবে নিজের আয়ত্তে নিয়ে নেন।

দুর্ঘটনায় বাসটির সামনের উপরের অংশ ভেঙ্গে যায়, কিন্তু শিক্ষার্থীদের বড় কোন ধরনের দুর্ঘটনা ঘটেনি।