হাতীবান্ধায় জমি নিয়ে চাচা-ভাতিজার সংর্ঘষে আহত ১৮

সোমবার, জুন ২৪, ২০১৯

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধায় পৈত্রিক সুত্রে পাওয়ার জমি ভাগাভাগি নিয়ে চাচা-ভাতিজার দুই গ্রুপের সংর্ঘষে অন্তত ১৮ জন আহত হয়েছে।

সোমবার সকালে ওই উপজেলার উপজেলার দক্ষিন পারুলিয়া গ্রামে এ সংর্ঘষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৩ জনকে অশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই এলাকায় পৈত্রিক সুত্রে পাওয়া ১ শত ৩৫ শতক জমি ভাগাভাগি নিয়ে কেরামত আলীর পুত্র আব্দুল হাইয়ের সাথে তার ভাতিজা আবুল হোসেনের বেশ কিছু দিন ধরে দ্বন্দ্ব চলে আসছে।

এ নিয়ে আদালতে মামলাও বিচারধীন। সোমবার সকালে চাচা আব্দুল হাইয়ের দখলে থাকা জমি দখলে নিতে যায় ভাতিজা আবুল হোসেন ও তার লোকজন। এ সময় চাচা-ভাতিজা’র দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ বাঁধে।

ওই সংর্ঘষে আব্দুল হাই, রবিউল, যাদু মিয়া, এরশাদ আলী, মোন্নাফ, মাসুদসহ উভয় পক্ষে অন্তত ১৮ জন আহত হয়েছে। তাদের মধ্যে আব্দুল হাই, মোন্নাফ ও রবিউলকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা
হয়েছে।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।