বিশ্বকাপে সাকিবের নতুন রেকর্ড

সোমবার, জুন ২৪, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। ক্রিকেট ইতিহাসের ১৯তম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে ১ হাজার রান করেছেন সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে নামার আগে এক হাজারি ক্লাবে পৌঁছাতে ৩৫ রান প্রয়োজন ছিল সাকিবের। দারুণ ব্যাটিং করে ইতোমধ্যে ৩৫ রান তুলে নিয়ে এই রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। এই মাইলফলক স্পর্শ করতে সাকিব খেলেছেন ২৭টি ইনিংস।

২০১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। দুটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এবারের বিশ্বকাপের এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বাঁহাতি এই ব্যাটসম্যান। বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। ২৬ ইনিংসে ব্যাটিং করা মুশফিকের রান ৭৬৬*।

তৃতীয় অবস্থানে আছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপে ২৭ ইনিংসে ব্যাটিং করা তামিমের রান ৬৮৮। মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন চতুর্থ অবস্থানে। ১৩ ইনিংসে ব্যাটিং করা রিয়াদের রান ৫৬০।

বিশ্বকাপে বাংলাদেশিদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে রয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বিশ্বকাপে ১৬ ইনিংসে ব্যাটিং করে ২৯৯ রান সংগ্রহ করেছেন আশরাফুল।