কৃষকলীগ নেতার নেতৃত্বে জালিয়াতির মাধ্যমে জমি রেজিষ্ট্রির প্রতিবাদে ভালুকায় মানববন্ধন

সোমবার, জুন ২৪, ২০১৯

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় কৃষকলীগ নেতার নেতৃত্বে জালিয়াতির মাধ্যমে একটি দলিলে পাঁচ ভূমি মালিককে ভূয়া দাতা সাজিয়ে সতের কোটি টাকা মূল্যের ৯ একর জমি লিখে নেয়ার প্রতিবাদে ঝাড়ূ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকার কয়েক’শ নারী-পুরুষ। সোমবার দুপুরে উপজেলার কাদিগড় গ্রামে মল্লিকবাড়ি-কাচিনা সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভূক্তভোগী জমির মালিক ও পরিবারের লোকজন জানান, স্থানীয় ভূমি দালাল উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক কাদিগড় গ্রামের জাকির হোসেন জুয়েল ও একই এলাকার হীরা মিয়া ও সাইফুলের নেতৃত্বে একটি সঙ্ঘবদ্ধদল ভূমি অফিসের অসাধূ ব্যক্তিদের যোগসাজশে উপজেলার কাদিগড় মৌজার ৫১৫, ৫১৯ ও বনবিজ্ঞপ্তিত ৫১৯ নম্বর দাগে ভূয়া খারিজ নম্বর ২১৬৮ ও ২১৬৯ মূলে ওই গ্রামের সমর আলী, মোতাহার আলী, আতাউর, মীর শামছুল হক ও কামরুন্নাহার চৌধুরীর ৯ একর জমি সতের কোটি টাকা মূল্য ধরে গত ১৩ মে ভালুকা সাবরেজিস্ট্রি অফিসে ৩৮২৯ নম্বর বন্ধকী দলিল করেন।

পরে ওই দলিল অগ্রণী ব্যাংক মতিঝিল শাখায় বন্ধক রেখে কৌশলে সতের কোটি টাকা উত্তোলন করে নেন। এলকাবাসি আরো জানান, দলিলে উল্লেখিত দাতা মীর শামছুল হত ও আতাউর রহমান বহু আগেই মারা গেছেন। মানববন্ধনে জালিয়াত চক্রের হোতা জুয়েলসহ হীরা ও সাইফুলের হাত থেকে উক্ত জমি রক্ষায় ও তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

অভিযোগের বিষয়ে উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন জুয়েল জানান, আমাকে রাজনৈতিকভাবে হয়রানী করার জন্য প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করেছেন।