সঙ্গীকে মুগ্ধ করার কিছু যাদুমন্ত্র!

বৃহস্পতিবার, জুন ২০, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : ‘কথায় আছে- নারীর মন বিধাতাও বুঝতে পারেন না।’ আর ছেলেদের একটাই কথা মেয়েদের বোঝা দায়। অনেক অর্থকড়ি খরচ করেও প্রেমিকা কিংবা স্ত্রীকে কোনোভাবেই মুগ্ধ করতে পারেন না অনেকেই। কিন্তু সত্যিই কি নারীর মন জয় করা ভীষণ কঠিন? কাজটা কিন্তু মোটেও কঠিন নয়।

আজকাল পুরুষেরা নানান বিচিত্র উপায়ে নারীর মন জয়ের চেষ্টা করেন। কিন্তু সত্য কথাটা হলো ভালোবাসার নারীকে মুগ্ধ করতে চাইলে এবং ভালোবাসাটাকে আরো গাঢ় করতে চাইলে আপনাকে শিখতে হবে কিছু যাদুমন্ত্র। খুব সহজ ও সাধারণ কিছু কাজের যাদুতে আপনি আপনার প্রেমিকা কিংবা স্ত্রীকে মুগ্ধ করতে পারবেন। সেই সঙ্গে দু’জনের সম্পর্কটা হবে আরো মজবুত ও গাঢ়।

আসুন জেনে নেয়া যাক ভালোবাসার নারীকে মুগ্ধ করার কিছু যাদুমন্ত্র সম্পর্কে।

পেছন থেকে জড়িয়ে ধরুন:

নারীরা পেছন থেকে জড়িয়ে ধরা খুবই পছন্দ করে। আপনার স্ত্রী হয়তো রান্নাঘরে কাজ করছে অথবা বাগানের গাছে পানি দিচ্ছে, আপনি সেই সময়ে হঠাৎ করেই গিয়ে আপনার স্ত্রীকে পেছন থেকে আলিঙ্গন করুন। আপনার এই ভালোবাসা প্রকাশের ধরণটাতে স্ত্রী অবশ্যই মুগ্ধ হয়ে যাবেন এবং আপনার প্রতি তার ভালোবাসা আরো বেশি বেড়ে যাবে। প্রেমিকেরা অবশ্য বিয়ে পর্যন্ত অপেক্ষা করুন এই পদ্ধতি কার্যকর করতে।

হাঁটার সময় হাতটা ধরুন:

দুজন হাঁটছেন কোনো ভীড়ের রাস্তা দিয়ে। অনেক মানুষ, গরম, গাড়ি, জ্যামে অতিষ্ট হয়ে যাওয়ার মত অবস্থা। এসময়ে হুট করেই প্রিয়তমার হাতটা ধরে ফেলুন শক্ত করে। ভীড়ের মাঝেও আপনি তার সাথেই আছেন সেটা তাকে জানিয়ে দিন। এতে সে আপনাকে অনেক বেশি দায়িত্ববান ভাববে এবং তার মনে নিরাপত্তাবোধ সৃষ্টি হবে।

ঘুমানোর সময়ও হাতটা ধরে রাখুন:

শুধু কি রাস্তায় হাত ধরলে হবে? রাতে ঘুমাতে যাওয়ার সময়েও একে অপরের স্পর্শে ঘুমানোর চেষ্টা করুন। স্ত্রীর হাতটি ধরে ঘুমিয়ে যান। এতে দুজনের মধ্যে ভালোবাসা আরো গভীর হবে। সেই সঙ্গে আপনার স্ত্রী আপনাকে আরো অনেক বেশি ভালোবাসবে। প্রেমিকার হাত অবশ্য ঘুমের সময় ধরা সম্ভব নয়। সেক্ষেত্রে তাঁকে মুখে হলেও বলুন যে তুমি মনে করবে ঘুমের সময়েও আমি তোমার পাশেই আছি।

ছোট্ট ব্যাপারেও ধন্যবাদ জানিয়ে দিন:

আপনার স্ত্রী প্রতিদিনই আপনার সংসার সামলাচ্ছে, আপনার যত্ন নিচ্ছে, আপনার পিতামাতার যত্ন নিচ্ছে। কিংবা আপনার প্রেমিকা আপনার খোঁজ রাখছেন, আপনার পছন্দের মূল্য দিচ্ছেন, আপনাকে খুশি রাখার সব রকম চেষ্টাই করছেন তিনি সারাদিন। আপনি কি তাকে কখনো ধন্যবাদ জানিয়েছেন? আপনি যদি ভেবে থাকেন যে এগুলো তার দায়িত্ব তাহলে আপনি ভুল করছেন। তার ছোট ছোট চেষ্টা ও কাজের জন্য তাকে ধন্যবাদ জানিয়ে দিন। তাহলে সে সম্পর্কের প্রতি আরো উৎসাহী হবে আপনার আপনার প্রতি তার মুগ্ধতা আরো বেড়ে যাবে।

প্রশংসা করুন:

যখন নতুন প্রেম করতেন বা নতুন সংসার শুরু করেছিলেন তখন তো প্রায়ই প্রেমিকার/স্ত্রীর রূপের বা কাজের প্রশংসা করতেন। এই অভ্যাসটি এখনও আছে তো? যদি না থেকে থাকে তাহলে আবার শুরু করুন আপনার সঙ্গিনীর প্রশংসা করা। এতে তার আত্মবিশ্বাস বাড়বে এবং সম্পর্ক সুখের হবে।

কাজে সাহায্য করুন:

ঘরের কাজ কি শুধু আপনার স্ত্রী একাই করবে? আপনিও একটু সাহায্য করুন আপনার স্ত্রীকে। প্রতিদিনই ঘরের কাজে আপনার স্ত্রীকে একটু হলেও সাহায্য করার চেষ্টা করুন। তাহলে আপনার স্ত্রীর আপনার প্রতি ভালোবাসা, মুগ্ধতা ও শ্রদ্ধাবোধ বাড়বে। সেই সঙ্গে সুখের হবে দাম্পত্য জীবন। প্রেমিকরাও নিজের প্রেমিকার ছোটখাট কাজে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

বিশেষ দিনে ছোট্ট চিরকুট লিখুন:

ভালোবাসা দিবস, জন্মদিন, বিবাহ/প্রেম বার্ষিকী, প্রথমবার দেখা হওয়ার দিন কিংবা অন্যদিনের মত যে কোনো সাধারণ দিনে ছোট্ট একটি চিরকুটে ভালোবাসার কথা জানিয়ে দিন। এমন স্থানে চিরকুটটি রাখুন যেন হঠাৎ দেখে চমকে যায় সে। কিংবা দিন উপহারের সাথে। তাহলে আপনাদের ভালোবাসা থাকবে চির সজীব ও সুন্দর।