বোলিংয়ে এসেই জুটি ভাঙলেন সৌম্য

বৃহস্পতিবার, জুন ২০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্নে এগিয়ে চলা টাইগারদের প্রতিপক্ষ আজ অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪.৩ ওভার শেষে ১ উইকেটে অস্ট্রেলিয়া তুলেছে ১৩৩ রান। উইকেটে আছেন ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। সেমিফাইনালের পথ সহজ করতে হলে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না মাশরাফির দল।

শুরু থেকে সাবধানী খেললেও সময়ের সাথে সাথে খোলস ছেড়ে বেরিয়ে আসে ওয়ার্নার-স্মিথ। শতরানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে দারুণ সূচনা এনে দিয়েছেন তারা। ৯৯ বলে ছুঁয়েছে জুটির সেঞ্চুরি।

নতুন বলে বোলিং শুরু করেছিলেন মাশরাফি বিন মর্তুজা ও মোস্তাফিজুর রহমান। পরে রুবেল হোসেন, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজকে আক্রমণে এনেও জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ। অবশেষে ২১ তম ওভারে সৌম্যকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাশরাফি। নিজের ওভারের শেষ বলে সৌম্যের শর্ট বলে রুবেলের ক্যাচ হয়ে ফিরেছেন ফিঞ্চ। এতে জুটি ভেঙেছে ১২১ রানের। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় ফিঞ্চের ব্যাট থেকে আসে ৫৩ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় পেলেও নিজেদের পরবর্তী ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে হলো বাংলাদেশকে। কেননা ইনজুরির কারণে দলের দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈতক ছিটকে গেছেন। তাদের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেছেন পেসার রুবেল হোসেন ও হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

এদিকে অজিদের দলে এসেছে তিনটি পরিবর্তন। শন মার্শ, কেন রিচার্ডসন, জেসন বেহরনডর্ফ এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মার্কাস স্টোইনিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।