সূচকের সাথে বেড়েছে লেনদেন

বুধবার, জুন ১৯, ২০১৯

ঢাকা : আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। তবে কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণও বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪১১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৩৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৫৪ কোটি ৪ লাখ ৩৪ হাজার টাকার। যা গত গত কার্যদিবস থেকে ২৬ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫২৮ কোটি ৮২ লাখ ৯০ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৫ শতাংশ বা ১২৪টির, কমেছে ৫০ শতাংশ বা ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ শতাংশ বা ৫৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৭৫ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।