তালতলী উপজেলা পরিষদ নির্বাচন: ৭ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বুধবার, জুন ১৯, ২০১৯

আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে জামানত রক্ষায় প্রাপ্ত ভোট না পাওয়ায় দুই চেয়ারম্যান ও পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

তালতলী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, গত মঙ্গলবার তালতলী উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন।

চেয়ারম্যান পদে মোঃ নুরুল আমিন ঘোড়া প্রতিকে ৫৮ এবং মোঃ ফরহাদ হোসেন আক্কাস মৃধা মোটর সাইকেল প্রতিকে ৬’শ ৭১ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মোঃ সোবাহান হাওলাদার টিয়া পাখি প্রতিকে ১ হাজার, আলম কবির টিউবয়েল প্রতিকে ৯’শ ৪, কামরুল আহসান বই প্রতিকে ২ হাজার ৮’শ ৩০, খলিলুর রহমান উড়োজাহাজ প্রতিকে ১ হাজার ৩’শ ৬৭ ও মজিবুর রহমান ফরাজী বৈদ্যুতিক বাল্প প্রতিকে ১’শ৩৬ ভোট পেয়েছেন।

জামানত রক্ষায় প্রত্যেক প্রতিদ্বন্ধি প্রার্থীকে প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেতে হয়। তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে প্রদত্ত ভোট ৩৯ হাজার ৯’শ ২৫ ভোট। দুই চেয়ারম্যান প্রার্থী ও পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পাইনি। প্রাপ্ত ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার দিলীপ কুমার হাওলাদার বলেন, প্রদত্ত ভোটের ৮ ভাগের একভাগ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে দুই জন চেয়ারম্যান প্রার্থী ও পাঁচ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের জামানত রক্ষার প্রাপ্ত ভোট পাইনি। তাই তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।