ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল

বুধবার, জুন ১৯, ২০১৯

মিজান খন্দকার, কুড়িগ্রাম প্রতিনিধি : ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের উপর সদর উপজেলার চেয়ারম্যানের লোকজনের হামলার প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সর্বস্তরের মানুষের সতস্ফূর্ত অংশগ্রহণে বুধবার দুপুরে বিশাল এক বিক্ষোভ মিছিল কুড়িগ্রাম শহর প্রদক্ষিণ করে। পরে শহীদ মিনার চত্ত্বরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সদর উপজেলা ও ঘোগাদহ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল কাদের, যাত্রাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, ঘোগাদহ ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি সুবত আলী, যুবলীগ সভাপতি এনামুল হক মাষ্টার প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৭ জুন কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদে ঘোগাদহ ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ আলম এবং ইউপি সদস্য আবুল কালাম আজাদ আইন শৃংখলা কমিটির সভায় আসেন।

সভা শেষে বেরিয়ে যাওয়ার সময় উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আমান উদ্দিন মঞ্জুর লোকজন তাদের উপর নৃশংস ভাবে হামলা চালায়। ওই হামলায় গুরুতর আহত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বর্তমানে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা না হলে আরো কঠোর কর্মসূচীর ঘোষনা দেন বক্তারা।