অস্ট্রেলিয়ার দুশ্চিন্তা সাকিব

বুধবার, জুন ১৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড বিশ্বকাপে ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট এবং বল হাতে নজরকাড়া পারফর্মেন্স করে যাচ্ছেন তিনি। সাকিবের এই আকাশ ছোঁয়া ফর্ম অস্ট্রেলিয়ার জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে আলাদা পরিকল্পনা সাজাচ্ছে অস্ট্রেলিয়া, জানিয়েছেন দলটির প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব। চার ম্যাচ খেলে টানা দুই অর্ধশতকের পর পরপর দুটি শতক হাঁকানো বাঁহাতি ব্যাটসম্যান সাকিবের নামের পাশে রয়েছে ৩৮৪ রান। বল হাতেও বেশ কার্যকরী ভূমিকা পালন করছেন সাকিব।

চার ম্যাচে বোলিং করে ৫.৮৪ ইকোনমিতে পাঁচ উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। তবে অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, ফর্মের তুঙ্গে থাকা সাকিবকে থামাতে প্রস্তুত আছে তাঁর দল। ওর (সাকিব) জন্য আমাদের পরিকল্পনা রয়েছে, কিন্তু ও খুব ভালো খেলছে। আমি মনে করি সে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার, এটা নিয়ে বিস্মিত হওয়ার কিছু নেই। সে দারুণ একজন ক্রিকেটার। কিন্তু আমরা ওর জন্য প্রস্তুত।

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এরপর ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে দলটি।

তুলনামূলক দুর্বল দল বাংলাদেশের বিপক্ষে জয় নিয়ে সেমিফাইনালের পথ সুগম করতে চাইবে অজিরা। কিন্তু টাইগারদের পারফর্মেন্স ভাবতে বাধ্য করছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের। নটিংহ্যামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দুই দল।