পার্টির আগেই মুখে ক্লান্তি করুন দূর

শনিবার, জুন ১৫, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : সারা দিন অফিসে কাজের পর শরীর ও ত্বক দুইটি ক্লান্ত হয়ে পড়ে। আর তারপর কোনো পার্টি বা বিয়ে বাড়ি যাওয়ার হলে তো চিন্তা শেষ নাই। কিন্তু আয়নার সামনে দাঁড়াতেই দেখলেন মুখে শুধুই ক্লান্তির ছাপ। অনেকেই এই সমস্যা কমাতে পার্লারে যান। কিন্তু মুখে ক্লান্তির ছাপ আবার ফিরে আসে।

আর মুখ দেখেই যদি বোঝা যায় আপনি স্ট্রেসড, তা হলে যতই সাজুন মনের মতো দেখতে লাগবে না। বিশেষ করে গ্রীষ্মে এই সমস্যা বেশি হয়। তবে ক্লান্তির জন্য কোনো অনুষ্ঠানে যাবেন না, তা তো হতে পারে না। তাই জেনে নিন মাত্র কয়েক মিনিটেই নিজের ফ্রেশ লুক ফিরে পাবেন কী ভাবে।

মেকআপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল ম্যাসাজ করে নিন মুখে। এতে ত্বকের উজ্জ্বলতা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

মেকআপ শুরু করার আগে মুখে ক্লান্তি থাকুক বা না থাকুক, অবশ্যই একটু গোলাপ জল স্প্রে করে নিন। এতে অল্প সময়েই ভিতর থেকে সতেজতা আসবে ও ত্বক ফ্রেশ লাগে।

মেকআপ করেও অনেক সময়ে মুখ ড্রাই লাগে। তাই ত্বকে হাইলাইটার ব্যবহার করা হয়। কিন্তু মেকআপ শুরুর আগেই যদি চিকবোনে ও চোখের পাতায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেন, তা হলে মুখে উজ্জ্বলতা আসবে।

মেকআপ শুরুর আধ ঘণ্টা আগে আলু, শশা ও টমেটোর রস দিয়ে মুখ ধুয়ে নিন। অথবা এই তিনটির রস একটু আটার সঙ্গে মিশিয়ে মুখে প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ত্বক সতেজ লাগবে।

যাদের অতিরিক্ত ড্রাই স্কিন তারা মেকআপ শুরু করার এক ঘণ্টা আগে একটু টক দইয়ের মধ্যে মধু মিশিয়ে তা মুখে ফেসপ্যাকের মতো করে লাগান।