কুড়িগ্রামে নৈশকোচের যাত্রীরা ফিরে পেলেন বাড়তি ভাড়া

বুধবার, জুন ১২, ২০১৯

মিজান খন্দকার, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে ভ্রাম্যমান আদালতের আকস্মিক অভিযানে ঢাকাগামী নৈশকোচের যাত্রীরা তাদের টিকিটের অতিরিক্ত ভাড়া ফিরে পেলেন।

মঙ্গলবার (১১জুন) রাতে কুড়িগ্রাম জেলা সদরের কাঁঠালবাড়ীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার সুদীপ্ত কুমার সিংহ, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রিন্টু বিকাশ চাকমা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট হাসিবুল হাসান-এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের সদস্যরা ঢাকাগামী প্রত্যেকটি নৈশকোচে যাত্রীদের ভাড়া চেক করেন এবং তাদের অভিযোগ শোনেন। অনেকে অভিযোগ করেন, অতিরিক্ত টাকা নিয়ে টিকিট দিলেও কিছু কিছু কোচের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ টিকিটে তা উল্লেখ না করায় তারা তাদের দেয় বাড়তি টাকা ফেরৎ পান নি। তারপরও প্রশাসনের এহেন পদক্ষেপে নৈশকোচের যাত্রীরা বিস্মিত ও খুশি হন।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনের নির্দেশে মঙ্গলবার সন্ধা থেকে রাত ১০টা অব্দি কাঁঠালবাড়ী ব্রীজের উপর জেলা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। সে সময় কোচের সুপারভাইজারের মাধ্যমে যেসব যাত্রীদের টিকিটে অতিরিক্ত ভাড়া নেয়া হয়েছে তাদের গ্রহণকৃত অতিরিক্ত টাকা ফেরৎ পাইয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেটগণ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার সুদীপ্ত কুমার সিংহ যাত্রীদের সচেতন হওয়ার বিষয়ে গুরুত্ব আরোপ করে জানান, যারা টিকিট কিনবেন তারা তাদের দেয় ভাড়ার টাকা উল্লেখ করে কোচের টিকিট নিবেন। তাহলে এ জাতীয় বিড়ম্বনা এড়ানো সম্ভব হবে। জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।