নিজেই নিজেকে প্রশ্ন করেন মাশরাফি!

মঙ্গলবার, জুন ১১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আজ বিকেল সাড়ে ৩টায় লড়াইয়ে নামবে দুই দল। এই ম্যাচের আগে আলোচনায় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পারফরম্যান্স। শেষ ছয় ম্যাচে মাত্র একটি উইকেট পেয়েছেন তিনি।

অবশ্য বিষয়টা মাশরাফি নিজেও অনুধাবন করেন। গতকাল সোমবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই ধরণের প্রশ্ন করা হবে এটা খুবই স্বাভাবিক। আমার কাছ থেকে আমি নিজেও আরো ভালো পরফর্ম প্রত্যাশা করি। সেটা না হলে নিজেই নিজেকে প্রশ্ন করি। আর সেরাটা দিতে না পারলে আমার নিজের কাছেই খারাপ লাগে।’

আলোচনায় এসেছে তামিমের রান না পাওয়ার বিষয়টিও। এ সম্পর্কে মাশরাফি বলেন, ‘শেষ তিন-চার বছর দলের সেরা ব্যাটসম্যান তামিম। গত তিন ম্যাচে ওর সার্ভিস আমরা পাইনি। আমি নিশ্চিত ওরই সবচেয়ে খারাপ লাগছে। আমি ব্যাপারটাকে খুব সহজভাবে দেখি। আশা করছি পরের ম্যাচগুলোতে সে রান পাবে।’

এটা ঠিক সাম্প্রতিক ফর্মটা ভালো যাচ্ছে না মাশরাফির। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচ, বিশ্বকাপে একটি প্রস্তুতি ম্যাচ ও বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে উইকেটশূন্য ছিলেন টাইগার দলপতি। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে এক উইকেট পান তিনি।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ে নামছে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।

চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। সে ম্যাচে তারা জিতেছিল ২১ রানে। অবশ্য পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করে হারলেও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারে লাল-সবুজের দল।