আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত

রবিবার, মে ২৬, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, আমেরিকার বিরুদ্ধে চলমান সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে ইরানের বিরুদ্ধে আমেরিকার রাজনৈতিক ও অর্থনৈতিক চাপ প্রয়োগের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ইরানি জনগণ কখনো চাপের কাছে নতি স্বীকার করেনি এবং ভবিষ্যতেও করবে না। খবর পার্সটুডে।

প্রেসিডেন্ট রুহানি বলেন, আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরান নিশ্চিতভাবে বিজয়ী হবে। ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার অবৈধভাবে বেরিয়ে যাওয়ার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, বর্তমানে বিশ্বের সব দেশ এবং আন্তর্জাতিক সংস্থা পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার জন্য আমেরিকাকে ভর্ৎসনা করছে।

২০১৮ সালের ৮ মে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে আমেরিকাকে বের করে নেন। এরপর ওই সমঝোতার মাধ্যমে ইরানের ওপর থেকে প্রত্যাহার করা নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করেন। ট্রাম্পের এ পদক্ষেপের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে নিন্দার ঝড় বয়ে যায়।

গত ১৪ মে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী এক ভাষণে বলেছেন, আমেরিকার বিরুদ্ধে ইরানি জনগণের প্রতিরোধ ছাড়া বিকল্প নেই এবং চলমান সংঘাতে আমেরিকা পিছু হটতে বাধ্য হবে।