ভারতকে লজ্জাজনক হার উপহার দিল নিউজিল্যান্ড

শনিবার, মে ২৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বোল্টের বোলিং তোপে ১৭৯ রানে অলআউট হয় কোহলির নেতৃত্বাধীন ভারত। ১৮০ রানের টার্গেটে খেলতে নেমে নিউজিল্যান্ড পেয়েছে ৬ উইকেটের জয়, ৭৭ বল হাতে রেখেই।

শনিবার বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৪ রানেই টপ অর্ডারের তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে দৃশ্যত ছিটকে যায় কোহলিরা।

১১৫ রানে ৮ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া ভারতকে টেনে হেচড়ে ১৭৯ রানে নিয়ে যান রবিন্দ্র জাদেজা। দলের হয়ে সর্বোচ্চ ৫০ বলে ৫৪ রান করেন ভারতীয় এ অলরাউন্ডার।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট চারটি ও জিমি নিশাম তিনটি উইকেট শিকার করেন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম ও লকু ফার্গুসন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ড শুরুতেই হারায় ওপেনার কলিন মুনরোকে। ২২ রান করে সাজঘরে ফিরে যান বড় ইনিংস গড়ার ইঙ্গিত দেওয়া মার্টিন গাপটিলও।

তবে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর। ৮৭ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলে উইলিয়ামসন বিদায় নেওয়ার পর ৭৫ বলে ৭১ রানে করে বিদায় নেন টেলরও। তবে হেনরি নিকোলসের অপরাজিত ১৫ রানের ইনিংসে নিউজিল্যান্ড জয় পায় ৭৭ বল ৬ উইকেট হাতে রেখেই।

ভারতের পক্ষে একটি করে উইকেট শিকার করেন জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও যুযবেন্দ্র চাহাল।