কত ভোটে জিতলেন মিমি-নুসরাত-দেব?

শুক্রবার, মে ২৪, ২০১৯

অনলাইন ডেস্ক: এবারের ভারতের লোকসভা নির্বাচনে তারকা প্রার্থীদের দিকে নজর ছিল প্রত্যেকেরই। তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দুই দলেই ছিল টলিউডের তারকা প্রার্থী। তাদের নিয়ে সংবাদমাধ্যমগুলোও ছিল সরগরম।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন টলিউড স্টার মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, দেব এবং মুনমুন সেন। তারকার প্রার্থীদের মধ্যে একমাত্র মুনমুন সেনই জয়ী হতে পারেননি।

যাদবপুর থেকে মিমি চক্রবর্তী ২ লাখ ৯৫ হাজারেরও বেশি ভোটে হারিয়ে দিয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অনুপম হাজরাকে।

ঘাটাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নায়ক দেব। তিনি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন এবার। দেব জয়ী হলেন এক লাখ ৭ হাজারেরও বেশি ভোটে। দেবের প্রতিদ্বন্দ্বিতা ছিল বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

বসিরহাট আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন টলিউডের গ্ল্যামারাস নায়িকা নুসরাত জাহান। বিপুল ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে পরাজিত করেন তিনি । নুসরাত জিতলেন ৩ লাখ ৫০ হাজারেরও বেশি ভোটে।

আসানসোল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন মুনমুন সেন। মুনমুনের বিপরীতে দাঁড়িয়েছিলেন জনপ্রিয় গায়ক বাবুল সুপ্রিয়। বাবুল এর আগেও সাংসদ ছিলেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালনও করেছিলেন তিনি। এবার তিনি মুনমুনকে হারান ১ লাখ ৯৭ হাজার ভোটে।