ভোট গণনার আগে সুরে মগ্ন মমতা (ভিডিও)

বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে লোকসভা নির্বাচনের ভোট গণনা নিয়ে যখন দেশটির রাজনীতিকসহ সবাই উদগ্রিব, তখন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মশগুল হলেন গানের সুরে।
বুধবার নিজের ফেইসবুক পাতায় কী বোর্ডে সুর তোলার একটি ভিডিও পোস্ট করেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তাতে ‘প্রাণও ভরিয়ে তৃষা হরিয়ে মোরে আরও আরও আরও দাও প্রাণ’ এই রবীন্দ্রসঙ্গীতটি বাজাচ্ছিলেন তিনি।

পোস্টে মমতা লিখেছেন, “গণনার দিন যখন ঘনিয়ে আসছে, তখন আমার প্রার্থনা মাতৃভূমির জন্য। এই গানটি উৎসর্গ করছি মা, মাটি, মানুষকে।”

ভিডিওটি তোলার ৪৪ মিনিটের মধ্যে এটি দেখা হয় এক লাখের বেশি ফেইসবুক আইডি থেকে, শেয়ার হয় ২ হাজার ৬০০ বার; এই পোস্টে মন্তব্য আসে দেড় হাজারের বেশি, যার মধ্যে বাংলাদেশিও রয়েছেন।

ভারতের বাংলাদেশ লাগোয়া রাজ্যের মুখ্যমন্ত্রী মমতার জন্য এবারের লোকসভা নির্বাচন বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে; এই প্রথম তার রাজত্বে বড় ভাগ বসাতে যাচ্ছে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি, অন্তত বুথ ফেরত জরিপ তাই বলছে।

বুথ ফেরত বিভিন্ন জরিপে নরেন্দ্র মোদীর দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এগিয়ে থাকার চিত্র এলেও এসব জরিপকেই আমলেই নিতে চাইছেন না মমতা।

বিশ্বের সর্ববৃহৎ নির্বাচনে সাত পর্বে ভোটগ্রহণ শেষ হয় গত রোববার; বৃহস্পতিবার গণনা শেষে ফল এলেও বোঝা যাবে কারা যাচ্ছে ক্ষমতায়, সেই সঙ্গে পশ্চিমবঙ্গেও মোদীর দল কতটা ভাগ বসাতে পেরেছে। দীর্ঘ সংগ্রামে বামফ্রন্টকে হটিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতা পাওয়া মমতা ভোট গণনায় ইভিএমে কারচুপির আশঙ্কাও প্রকাশ করে আসছেন।