রোনালদোর পছন্দ মরিনহো

মঙ্গলবার, মে ২১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান লিগ সিরি’আর এ প্রথম আসরেই বাজিমাত ক্রিস্টিয়ানো রোনালদোর। নিজের প্রথম মৌসুমে দল জুভেন্টাসকে শিরোপা জয়ের পাশাপাশি নিজে হয়েছেন সেরা খেলোয়াড়ও।

যদিও সিআর সেভেনের কাছে জুভেন্টাসের প্রত্যাশা ছিলো চ্যাম্পিয়ন্স লিগ যেতার। কিন্তু শেষ পর্যান্ত তা পারেননি তিনি। তবে ঘরোয়া লিগের শিরোপায় রোনালদোর অবদান অনেক বেশি।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে চিটকে যাওয়ার হতাশায় জুভি কোচ আল্লেগ্রিকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে ক্লাবটি। আর তাই কোচ হওয়ার দৌড়ে জোসে মোরিনহোর পাশাপাশি আছেন সাবেক কোচ এ্যান্তোনিও কন্তে, ফ্রাঞ্চের বিশ্বকাপ জয়ী কোচ দিদিয়ের দেশম্প এবং টটেনহ্যাম হটস্পার্স কোচ মাউরিসিও পচেত্তিনো ছাড়া আরও অনেকে।

তবে কোচ হিসেবে রোনালদোর প্রথম পছন্দ স্বদেশী জোসে মোরিনহোকেই। যদিও দু’জনের শেষ সম্পর্কটা খুব যে ভাল ভাবে শেষ হয়েছে তা বলা মুশকিল। কিন্তু মোরিনহোর জুভেতে যোগ দেয়ার জন্য বাধা হতে পারে ইন্টার মিলানে তার কোচিং ক্যারিয়ার। কেননা জুভেন্টাস আর ইন্টার মিলানের সম্পর্ক যে সাপ আর বেজির মতো তা বলার অপেক্ষা রাখে না।

ইন্টার মিলানের প্রাক্তন কোচকে কীভাবে মেনে নিবে জুভেন্টাস সমর্থকেরা তা দেখার বিষয়। মোরিনহোকে জুভেতে নিয়ে আসার জন্য রোনালদো এবং তার এজেন্ট জর্জ মেন্ডেস কাজ করে যাচ্ছেন। এমনটাই রটেছে ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে।