‘পর্তুগাল–ইতালি ম্যাচ’ সম্পর্কে জানে না বাফুফে

মঙ্গলবার, মে ২১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর বেশ ঘটা করেই ক্রীড়া উৎসব পালন করার পরিকল্পনা রয়েছে ক্রীড়া মন্ত্রণালয়ের। এদিকে এনিয়ে একটি খবর বেরিয়েছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় নাকি পর্তুগাল ও ইতালির মধ্যকার একটি প্রীতি ম্যাচ আয়োজিত হবে। আর এতে খেলবেন বিশ্বসেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। খবরটি স্বাভাবিকভাবেই আলোড়ন তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে এ ম্যাচ হবে কি হবে না, তা ভবিষ্যৎই বলে দেবে। তবে আপাতত এ বিষয়ে কিছুই জানে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফেও নাকি চায়, দুটি ইউরোপিয়ান দলকে নিয়ে এসে প্রীতি ম্যাচের আয়োজন করতে। সেটি জাতীয় দলও হতে পারে, হতে পারে বিখ্যাত কোনো ক্লাবও।

এদিকে পর্তুগাল-ইতালি ম্যাচ নিয়ে কিছুই জানেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি জানান, ভালো দুটি দলকে আনার চেষ্টা চলছে।

জানা যায়, বাফুফে ৫টি দেশকে টার্গেট করেছে। ফ্রান্স, ইতালি, জার্মানি, পর্তুগাল ও ইংল্যান্ডের যে কোনো দুটি দেশকে ঢাকায় আনার সর্বোচ্চ চেষ্টা করবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। এ দেশগুলোর জাতীয় দল না হলেও সেরা দুটি ক্লাব এনেও একটি ম্যাচ খেলানোর পরিকল্পনা আছে বাফুফের।

সোমবারের সভার পর চারিদিকে খবর ছড়িয়ে পড়েছে, ইতালি ও পর্তুগালই হতে যাচ্ছে সেই প্রীতি ম্যাচের দল। পর্তুগাল মানেই সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।