পছন্দের মানুষকে নিজেই প্রস্তাব দিন

মঙ্গলবার, মে ২১, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : কেউ যদি আপনার পছন্দের মানুষ হয়ে থাকে। আর তিনিও যে আপনাকে অপছন্দ করেন তা নয়। কিন্তু এই ভালো লাগা-লাগির সীমা ঠিক কতটা গভীর, সেটা আপনি বুঝতে পারছেন না। অথচ আপনি চাচ্ছেন যেন তার দিক থেকে সাড়া পেতে। এক্ষেত্রে তার এগিয়ে আসার অপেক্ষা করবেন না, বরং প্রথম পদক্ষেপটা আপনিই নিয়ে নিন। শুধু খেয়াল করুন তার হাবভাব আপনাকে কোনোরকম ইঙ্গিত দিচ্ছে কিনা।

তার শরীরী ভাষাটা খেয়াল করুন
যতই লুকোনোর চেষ্টা করি না কেন, মনের কথা আমাদের বডি ল্যাঙ্গোয়েজের মধ্যে দিয়ে একটু হলেও বোঝা যায়। উনি আপনার সঙ্গে কীভাবে কথা বলছেন, কীভাবে তাকাচ্ছেন, মেসেজে কী লিখছেন, এগুলো একটু খেয়াল করুন। হয়তো উনি সরাসরি প্রস্তাব দিতে লজ্জা পাচ্ছেন। এরকম হলে নিজেই এগোতে দ্বিধা করবেন না।

উনি কি সারাক্ষণ আপনাকে নিয়ে প্ল্যান করছেন?
আপনার সঙ্গে দেখা করার নানা ছুতো কি উনি মাঝেমাঝেই খুঁজে বের করতে থাকেন? সিনেমা দেখা, রেস্তোরাঁয় যাওয়া, একসঙ্গে সময় কাটানোর নানা প্রস্তাব কি মাঝেমধ্যেই ওঁর কাছ থেকে পাচ্ছেন আপনি? বিশেষত এই সাক্ষাৎগুলোয় কি উনি অন্য বন্ধুবান্ধবের উপস্থিতি চান না? তা হলে এটা কিন্তু স্পষ্ট একটা ইঙ্গিত!

উনি চান আপনাকে সাহায্য করতে
আপনার সমস্ত প্রয়োজনে কি উনি সব সময় হাজির থাকেন? তেমন হলে কিন্তু উনি আপনাকে ইমপ্রেস করার চেষ্টাই করছেন। এমন পরিস্থিতিতে আপনিও দু’পা এগিয়ে দেখতেই পারেন!

আপনার অন্য পুরুষ বন্ধুদের নিয়ে তার প্রতিক্রিয়া
আপনি অন্য কোনও পুরুষ বন্ধুর সঙ্গে সময় কাটালে কি উনি মনঃক্ষুণ্ণ হন? বারবার বোঝাতে চান ওই পুরুষটি কেন আপনার উপযুক্ত নয়? উনি হয়তো বোঝাতে চাইছেন আপনার জন্য উনিই সঠিক পুরুষ।

উনি নিজেকে সিঙ্গল বলেন
সারাক্ষণ নিজের সিঙ্গলহুড নিয়ে কথা বলাটা কিন্তু একটা বড়ো লক্ষণ। এর অর্থ উনি আপনাকে জানিয়ে দিচ্ছেন উনি ফাঁকা আছেন এবং চাইলে তার সঙ্গে আপনি বিশেষ বন্ধুত্ব করতেও পারেন! দেরি করবেন না, প্রস্তাবটা দিয়েই ফেলুন!