রূপপুর বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে দুর্নীতি তদন্তের প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট

সোমবার, মে ২০, ২০১৯

ঢাকা : পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে গ্রিনসিটি আবাসন প্রকল্প নিয়ে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্তে গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিবেদন দেখতে চেয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে আদালতের অবকাশকালীন ছুটির এক সপ্তাহ পর আদেশ দেওয়া হবে।

আজ সোমবার দুপুরে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ সংক্রান্ত রিটের শুনানিতে আদালত এসব কথা বলেন।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও উপস্থিত ছিলেন। রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমন এই রিটটি দায়ের করেন। এতে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পাবনার গণপূর্ত অফিসারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী বলেন, এ ঘটনায় খবর প্রকাশের পর গণপূর্ত মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি করেছে। তবে গণপূর্তের কর্মচারীররা এ ঘটনায় জড়িত হওয়ায় তাদের দিয়ে কমিটি না করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান তিনি।

প্রসঙ্গত, পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য তৈরি ভবনে আসবাবপত্র কেনা ও ফ্ল্যাটে তোলার ক্ষেত্রে ঘটেছে অস্বাভাবিক অনিয়ম ও আর্থিক দুর্নীতি। গত ১৬ মে একটি জাতীয় দৈনিকে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ হয়।