‘খামোশি’ নিয়ে ফিরছেন ভূমিকা (ভিডিও)

সোমবার, মে ২০, ২০১৯

বিনোদন ডেস্ক : ২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘তেরে নাম’। সিনেমায় সালমানের লুক এবং ট্র্যাজিক প্রেমের গল্প যেমন দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল প্রবলভাবে, তেমনই সব বয়সের বলিউড ফ্যানেরাই মুগ্ধ হয়েছিলেন নায়িকার নিষ্পাপ সৌন্দর্যে।

ভূমিকা চাওলা-কে তার আগে দেখেনি হিন্দি ছবির জগৎ। কারণ ভূমিকার অভিনয় জীবন শুরু দক্ষিণী ছবি দিয়ে। এখনো তিনি দক্ষিণী ছবির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। তবে তার বলিউড ফ্যানেদের জন্য সুখবর, ‘এম এস ধোনি’-পরে আবারো দেখা যাবে তাকে হিন্দি ছবিতে।

আগামী ৩১ মে মুক্তি পেতে চলেছে প্রভু দেবা ও তমন্না ভাটিয়া অভিনীত হরর থ্রিলার ‘খামোশি’। ওই ছবিতেই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ভূমিকা। ২০০৩-এ ‘তেরে নাম’-এর পরে খুব বেশি হিন্দি ছবিতে তাকে দেখা যায়নি কারণ বেশিরভাগ সময়েই ভূমিকা ব্যস্ত থেকেছেন তামিল, মালয়ালম, কন্নড় অথবা তেলুগু ছবির কাজ নিয়ে।

ভূমিকার ফিল্মি কেরিয়ারে রয়েছে বেশ অনেকগুলি ভাষার ছবি। ভোজপুরী এবং পাঞ্জাবি ছবিতেও অভিনয় করেছেন তিনি। তবে বরাবরই তার ঝোঁক ছিল দক্ষিণে এবং দক্ষিণী ছবির জগতে তার সাফল্যও অনেক বেশি। ২০০৭ সালে দীর্ঘদিনের যোগ প্রশিক্ষক ভরত ঠাকুরকে বিয়ে করেন ভূমিকা। কিন্তু বিয়ের পরে তার অভিনয় জীবন অন্য অনেক নায়িকার মতো স্তব্ধ হয়ে যায়নি। এমনকী ২০১৪ সালে তার ছেলের জন্মের পরেও কিন্তু খুব বেশিদিন সময় নেননি তিনি; আবারো অভিনয় শুরু করেছেন।

উপরের এই ছবিটি দেখলেই বোঝা যায় যে, ২৪-এর ভূমিকা আর ২০১৯ সালে দাঁড়িয়ে ৪০-এর ভূমিকার লুকে খুব বেশি পার্থক্য নেই। হয়তো দীর্ঘদিনের যোগাভ্যাসই এর কারণ। ‘খামোশি’-র ট্রেলারে এক ঝলকই দেখা গিয়েছে ভূমিকাকে, কিন্তু ছবির গল্পে এই চরিত্রটি যে বেশ গুরুত্বপূর্ণ, তা বোঝা গিয়েছে। আপাতত ৩১ মে-র অপেক্ষা। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস