ঈদের লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু

সোমবার, মে ২০, ২০১৯

ঢাকা: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজ সোমবার (২০ মে) থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। একই সাথে ৩০ মে থেকে বিশেষ লঞ্চ সার্ভিস চালু হবে। রোববার (১৯ মে) এ তথ্য জানিয়েছেন, ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির।

তিনি বলেন, ইতোমধ্যেই ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনালের নতুন ভবনের ঈদ প্রস্ততিমূলক সমন্বয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমন্বয় সভায় বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমডোর মাহবুব উল ইসলামের সভাপতিত্বে সদরঘাটে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা সূত্রে জানা যায়, আজ থেকে সদরঘাট টার্মিনাল ভবনের টিকিট কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এছাড়া দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, ভোলাসহ বিভিন্ন জেলার ঈদে বাড়ি ফিরতে লঞ্চের যাত্রীদের হয়রানি রোধ ও সুবিধার্থে আজ থেকে অনলাইনেও টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের চাহিদা অনুযায়ী ৩০ মে থেকে ৮ জুন পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করা হবে সিদ্ধান্ত নেয়া হয়।

১৪টি প্রবেশ পথ ও গ্যাংওয়েতে যাত্রী নিয়ন্ত্রণের জন্য প্রধান দফতর হতে মনিটরিং টিম গঠন করা হবে। এছাড়া কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করার অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সভায় আরও উপস্থিত ছিলেন- নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার, নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, ঢাকা জেলা (দক্ষিণ) অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার।

এদিকে ঈদ উপলক্ষে এরই মধ্যে অনানুষ্ঠানিকভাবে লঞ্চের কেবিনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে বলে জানা যায়। বিভিন্ন সূত্রে জানায়, চাহিদা বেশি থাকায় মালিকরা ঘোষণার আগেই কেবিনের টিকিট বিক্রি শুরু করেছেন।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমডোর মাহবুব উল ইসলাম বলেন, এবার ঈদে ঘরমুখো মানুষের হয়রানি রোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ কোস্টগাডের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা যাত্রীদের সেবাদানে কাজ করবে।