এগুলো স্বপ্নে দেখা মানে মৃত্যু অনিবার্য!

রবিবার, মে ১৯, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : স্বপ্ন আসলে কী? সহজ কথায় বলতে স্বপ্ন হলো এক ধরনের গল্প, যা মস্তিষ্কের কোনো অজানা মাধ্যমে ঘুমানোর সময় আমাদের মনের পর্দায় ফুটে ওঠে। স্বপ্ন যেকোনো ধরনের হতে পারে। সেটি হোক আনন্দময় বা দুঃখে ভরা।

কিন্তু কেন কেউ স্বপ্ন দেখে, সে সম্পর্কে এখনো পর্যন্ত স্পষ্ট কোন ধারনা পাওয়া যায়নি। তবে বিশেষজ্ঞরা একটা বিষয়ে একমত হয়েছেন যে স্বপ্নের সঙ্গে আমাদের শরীর এবং বর্তমান অবস্থার একটা গভীর যোগ থাকে। সেই কারণেই তো স্বপ্নের বিষয়বস্তু হয় কখনো আমাদের পূরণ না হওয়া ইচ্ছা, তো কখনো শরীর সম্পর্কিত নানা বিষয়।

সাধারণত যে যে স্বপ্নগুলো মৃত্যু দূতের কাজ করে, সেগুলো হলো…

১. বাজছে ড্রাম দ্রিম দ্রিম
চারিদিকে কেউ নেই। শুধু একটা অবছা অবয়ব নিজের মনে কোনো একটা বাদ্যযন্ত্র বাজিয়ে চলেছে। এমন স্বপ্ন কি মাঝে-মধ্যেই দেখেন? তাহলে সাবধান! কারণ স্বপ্ন নিয়ে গবেষণা করা বিশেষজ্ঞদের মতে ঘুমানোর সময় ড্রামের মতো কোনো কিছু বাজাতে দেখা একেবারেই শুভ নয়। এটা হতে পারে শেষ লগ্নের বাদ্যি! তাই সাবধান!

২. খাবার খাচ্ছেন পেট ভরে
এমন খাওয়া-দাওয়ার স্বপ্ন দেখা মোটেও ভালো নয়। এমন কিছু দেখার অর্থ হলো মৃত্যু খুব কাছাকাছি চলে এসেছে।

৩. সাদা কাপড় পরা
কেউ যদি স্বপ্নে নিজেকে সাদা থান কাপড় পরা অবস্থায় দেখে তাহলে এ কথা মেনে নিতে হবে যে খারাপ কিছু ঘটতে চলেছে। তার সঙ্গে।

৪. বেড়াতে যাওয়া মানা
আপনি কোথায় যাচ্ছেন তার আগেই আপনার পরিবারের সদস্য এই বেড়াতে যাওয়া নিয়ে কিছু স্বপ্ন দেখেছেন, তাহলে আপনার ট্রিপ ক্যানসেল করা উচিত। কারণ এমন ধরনের স্বপ্ন দেখার অর্থ হলো মারাত্মক খারাপ কিছু হতে চলা।

৫. কাক বা তেল
যেকোনো ভূতের সিনেমায় দেখবেন কাককে প্রতীক হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। কারণ কাক মানেই অশুভ কিছু এমনটা সেই প্রচীনকাল থেকেই মানা হয়ে থাকে। সেই কারণেই স্বপ্ন নিয়ে নাড়াচাড়া করা স্পেশলিস্টদের মতে কাককে নিয়ে কোনো স্বপ্ন দেখা মোটেই ভালো নয়। কারণ কাক মৃত্যুর সমার্থক। একইভাবে স্বপ্নে তেল সম্পর্কিত কিছু দেখলেও ভয়ের বিষয়।

৬. ভাঙা মূর্তি
ভাঙা মূর্তির স্বপ্ন দেখলে কিন্তু বিপদ! কারণ ঘুমানোর সময় এমন কিছু দেখার অর্থ হলো মৃত্যু আপনার চারপাশে ঘোরাফেরা করছে।