ইয়াবা রাখায় ট্যুরিস্ট পুলিশ কনস্টেবল সহ দুইজনের সাজা

রবিবার, মে ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ইয়াবা রাখার অপরাধে ট্যুরিস্ট পুলিশ কনস্টেবল সহ দুইজনকে সাজা দিয়েছে আদালত। ১৯ মে রোববার জেলা ও দায়রা জজ রফিকুল ইসলাম বিচারাধীন আদালত মনিরকে ৭ বছর কারাদণ্ড সহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড এবং মকবুলকে ২ বছর কারাদণ্ড সহ তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাস কারাদণ্ড দেন।

আদালত সূত্র জানায়, সাজাপ্রাপ্ত আসামীরা পটুয়াখালী জেলার ট্যুরিস্ট পুলিশ কনস্টেবল মকবুল ও বাউফল উপজেলার এলাকার বাসিন্দা মৃত আব্দুর রব হাওলাদারের ছেলে মনির হোসেন হাওলাদার ।

২০১৭ সালের ২১ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে বাকেরগঞ্জ থানার এস আই মিনহাজ উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে দুর্গাপাশা হিরন বাজার এলাকায় অভিযান চালিয়ে আড়াইশ পিস ইয়াবা সহ মনিরকে এবং ৪০ পিস ইয়াবা মকবুলকে আটক করে।

ওইদিনই তাদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয় । একমাস একদিন তদন্ত করে সত্যতা পেয়ে থানার এসআই মমিন উদ্দিন আসামীদের বিরুদ্ধে চার্জশীট জমা দেন।

রাষ্ট্রপক্ষ ১০ জনের সাক্ষ্য প্রদানে সক্ষম হয়। সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হলে তাদের ওই দন্ড দেয়া হয়। রায়ের সময় মকবুল উপস্থিত ছিল। রায় শেষে তাকে সাজাভোগে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়  এবং মনির পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয় বলে আদালত সূত্র জানায়।