হিন্দু কখনও জঙ্গি হতে পারে না: মোদি

বুধবার, মে ১৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : স্বাধীন ভারতের প্রথম জঙ্গি একজন হিন্দু ছিলেন ভারতের খ্যাতিমান অভিনেতা থেকে রাজনীতিক বনে যাওয়া কমল হাসানের এমন মন্তব্যের জবাবে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, একজন হিন্দু কখনও জঙ্গি হতে পারে না।

মঙ্গলবার (১৪ মে) এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি। মোদি বলেন,‘কমল হাসানের জ্ঞান আমার চেয়ে বেশি হতে পারে। আমার সীমিত জ্ঞান বলে যে, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না। আবার জঙ্গি কখনও হিন্দু হতে পারে না।’

তামিলনাড়ু রাজ্যের একটি রাজনৈতিক দল মাক্কাল নিধি মায়াম, যা কমল হাসান কর্তৃক প্রতিষ্ঠিত। গত ১২ মে লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে সরাসরি কংগ্রেস পরিবারকে আক্রমণ করে কমল হাসান বলেন, ‘স্বাধীন ভারতের প্রথম জঙ্গি একজন হিন্দু ; তার নাম নাথুরাম গডসে। মুসলিম ভোটারদের কথা মাথায় রেখে একথা বলছি না। গান্ধীর খুনের কথাই এতদিন পরে তুলছি।’

এই মন্তব্যের জেরে এ দিন হাসানের বিরুদ্ধে এফআইআর করেছে তামিলনাড়ু পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় আবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতায় উসকানি দেয়ার অভিযোগ আনা হয়েছে।

হাসানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী। হাসানের মন্তব্যের জেরে তার ‘জিভ কেটে নেয়া উচিত’ বলে মন্তব্য করেছিলেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী এ অরুণাচলম।