গাড়িতে করে প্রতিদিন ১৫ হাজার লিটার বিশুদ্ধ পানি দিচ্ছে বিসিসি

বুধবার, মে ১৫, ২০১৯

বরিশাল : পবিত্র রমজান মাসে ভ্রাম্যমান গাড়ির মাধ্যমে বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় ১৫ হাজার লিটারের ওপরে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে।

নগরের বিভিন্ন এলাকা বিশেষ করে কলেনীগুলোতে রমজানের শুরুর দিক থেকে বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়ে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

তৃতীয় রমজান থেকে শুরু হওয়া এ কার্যক্রম রমজানের শেষ পর্যন্ত চলবে বলে জানিয়েছেন কর্পোরেশন কর্তৃপক্ষ।

সিটি করপোরেশনের পানি শাখার নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, নগরের কোন এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিলে ভাউজারের মাধ্যমে সেখানে পানি দেয়া হতো। তবে এত বৃহত আকারে এটাই প্রথম বিশুদ্ধ পানি সরবরাহ করার কার্যক্রম। যেখানে সংকটময় এলাকা নির্ধারন করে মানুষের চাহিদার ওপর ভিত্তি করে প্রতিদিন ১৫ হাজার লিটারের মতো পানি সরবরাহ ও বিতরণ করা হয়ে থাকে।

তিনি বলেন, এ কাজে করপোরেশনের পানি বহনকারী গাড়ি (ভাউজার) ১টি, ৭ টি ট্রাক, ১৪ টি পানির বড় ট্যাংকি ও ১ টি ইঞ্জিন চালিত নৌকা বা ট্রলার ব্যবহার করা হচ্ছে।

মেয়রের এ উদ্যোগে নগরবাসীর কাছ থেকে বেশ সারা পাওয়া গেছে বলে জানিয়ে তিনি বলেন, এ কাজ প্রতিনিয়ত দেখাভাল মেয়র নিজেও করে থাকেন।

বরিশাল নগরের রসুলপুর এলাকার বাসিন্দা ফাতেমা বেগম জানান, গরম এলেই বিশুদ্ধ পানি বিশেষ করে খাবার পানির সংকট থাকে রসুলপুর, কলাপট্টি, পলাশপুরসহ আশপাশের এলাকায়। চাপকলের পানির স্তর নীচে নেমে যাওয়ায় চাপকলেও পানি ওঠে না। এ অবস্থায় এবারই প্রথম সিটি করপোরেশনের পক্ষ থেকে এসব এলাকার মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌছে দেয়া হচ্ছে। নয়তো বিগত সময়ের মতো হয় কিনে, নয়তো দূর থেকে পানি টেনে আনতে হতো।

এদিকে রমজানে কোন কষ্ট ছাড়াই হাতের কাছ পানি পেয়ে খুশির কথা জানিয়েছেন হাসপাতাল রোডের বাসিন্দা মজিবর মিয়াসহ অনেকে।