দ্বিতীয় দিনে ববি শিক্ষক-শিক্ষার্থীদের আমরন অনশন কর্মসূচি

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯

বরিশাল : উপাচার্য প্রফেসর এস এম ইমামুল হকের অপসারণ চেয়ে শুরু হওয়া আমরণ অনশন কর্মসূচি দ্বিতীয় দিনে চলছে। শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে বৃহষ্পতিবার (২৫ এপ্রিল) এ কর্মসূচিতে ৬ জন শিক্ষার্থী ও ২ জন শিক্ষক অসুস্থ হওয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থী লোকমান হোসেন।

তিনি বৃ জানান, শিক্ষকদের মধ্যে শিক্ষক সমিতির সহ-সভাপতি কায়ছার আহম্মেদ জয় ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান রয়েছে। এছাড়া অসুস্থ শিক্ষার্থীদের আন্দোলনস্থলে স্যালাইন প্রদানসহ যাবতীয় চিকিৎসা চিকিৎসকদের মাধ্যমে করানো হচ্ছে। অপরদিকে ২ শিক্ষককে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে শিক্ষক সমিতির আহবানে সারা দিয়ে এ পর্যন্ত ৫০ জন শিক্ষক তাদের স্ব-স্ব প্রশাসনিক পদ থেকে পদত্যাগের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছন। যারা এরইমধ্যে তাদের পদ থেকে সরে দাড়িয়েছেন।

উল্লেখ্য রাজাকারের বাচ্চা বলে গালি দেয়ায় গত ২৬ মার্চ থেকে ভিসির পদত্যাগের দাবিকে আন্দোলন কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। পরবর্তীতে তাদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিসহ শিক্ষকদের একাংশ এবং কর্মচারীরা একাত্মতা প্রকাশ করেন। ধারাবাহিকতায় ২৪ এপ্রিল ধেতে শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে ভিসির অপসারনের দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন শুরু হয়।