রাসেলেকে নিয়ে কোহলির উগ্র আচরণরু

শনিবার, এপ্রিল ২০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : আইপিএলের এবারের আসরে কন অবস্থায় আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। টানা হারতে থাকা দলটি নিজেদের পঞ্চম ম্যাচে কলকাতার নাইট রাইডার্সের বিপক্ষে আন্দ্রে রাসেলের জন্য হেরেছিলো।

গতরাতে দ্বিতীয়বারের মতো কলকাতার বিপক্ষে খেলতে নেমে সেই রাসেলের কাছেই হারতে বসেছিলো ব্যাঙ্গালুরু। তবে রাসেলকে আউট করা হয়, আর সাজঘরে ফেরার সময় বিরাট কোহলির আপত্তিকর কথা ভেসে আসে এই ক্যারিবিয়ান অলরাউন্ডারের উদ্দেশ্যে; যা মোটেও ভালো চোখে নেয়নি ক্রিকেট বিশ্বে তাদের ভক্ত-সমর্থকরা।

শুক্রবার ২১৩ রান করে ম্যাচটি প্রায় হয়ে ছাড়া হয়ে যাচ্ছিলো ব্যাঙ্গালুরুর। যা হচ্ছিলো রাসেলের কারণে। কিন্তু তার আগেই রাসেলকে আউট করে উগ্র আচরণ করেন কোহলি। যেটি স্পষ্ট টিভি পর্দায় প্রকাশ পেয়েছে।

রাসেল যখন আউট হয়ে সাজঘরের দিকে রওনা দিয়েছেন ঠিক ওই সময় ভারতের অধিনায়ক কোহলি তার প্রতি আপত্তিকর শব্দ প্রয়োগ করে উগ্রতা দেখান। যেটা টিভি পর্দায় উচ্চারণভঙ্গিতে স্পষ্ট প্রকাশ পেয়েছে।

ম্যাচটিতে সেঞ্চুরি করে দলকে জিতিয়ে ভুমিকা রেখেছেন ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু তার এই উগ্রবাদি আচরণে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমালোচনা শুরু হয়েছে।

অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফেরা রাসেলকে কটূক্তি নিয়ে রীতিমতো ক্ষুব্ধ হয় রাসেল সমর্থক ক্রিকেট ভক্তরা। টুইটারে কোহলির আচরণ নিয়ে চলে সমালোচনার ঝড়। তার মতো একজন বড় মাপের খেলোয়াড়ের নিয়মিত মাঠে এই ধরনের আচরণ ভক্তদের পছন্দ হয়নি।

একজন লেখেন, ‘কোহলি ব্যাটসম্যান হিসেবে হিরো, ক্রিকেটার হিসেবে জিরো। তিনি রানের মেশিন। কিন্তু রাসেলের প্রতি তার আচরণটা তার সত্যিকারের চরিত্র। এজন্য আমি কোহলিকে অপছন্দ করি।’