শিবগঞ্জের ঐতিহ্যবাহী গাংনগর মেলার শুরু

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯

জিএম মিজান, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : সোমবার থেকে শুরু হয়েছে বগুড়ার শিবগঞ্জের ঐতিহ্যবাহী গাংনগর মেলা। উক্ত মেলা উপলক্ষে বাহারী দোকানের পশরা সাজিয়েছেন ব্যবসায়ীরা।

মিষ্টি, কাঠের আসবাবপত্র, তালপাখা, আচার, ঝুড়ি, মাছ ও মসলার দোকান। এছাড়াও রয়েছে পুতুল নাচ, হোন্ডা খেলা, সার্কাসসহ বিভিন্ন নিত্য নতুন আয়োজন। জানতে চাইলে গাংনগরের ব্যবসায়ী সুমন জানায়, এই মেলা আমাদের উপজেলার গ্রামীণ ঐতিহ্যর এক বিশাল সমারহ।

এদিকে বেলা সাড়ে ১২ টায় বগুড়ার শিবগঞ্জের ঐতিহ্যবাহী গাংনগর মেলায় দি রাজমনি সার্কাসের প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন শিবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ নেতা তৌহিদুর রহমান মানিক।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তা,দেউলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শ্রী তাতন চাকী, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম, অত্র সার্কাসের পরিচালক বিশিষ্ঠ ব্যবসায়ী ও গড় মহাস্থান প্রতিবন্ধি স্কুলের পরিচালক মোঃ শাহিনুর রহমান শাহিন,জাতীয় পার্টির নেতা মাসুম, সাংবাদিক আব্দুর রউফ রুবেল, পবন রায়, সাইদুর রহমান সাজু, এস আই সুমন, রবিউল ইসলাম রবিসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

সার্কাসের পরিচালক শাহিনুর রহমান শাহিন জানান, প্রতিদিন দুপুর ১২ টা থেকে ৪ টি করে প্রতিদিন শো চলবে। তিনি আরও জানান,বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় এ সার্কাসে বড় বড় কয়েকটি হাতির ফুটবল খেলা, বানরের সাইকেল খেলা ও তারের উপর ছাগলের চালানো খেলা, ভাল্কুকের সাথে মানুষের লড়াই, দেশী বিদেশী শিল্পিদের আকর্ষনীয় গান পরিবেশন সহ বিভিন্ন খেলাধুলা চলবে।

কোন অশ্লীল গান নৃত্য চলবে না। সরেজমিনে গিয়ে আরো দেখা যায়, দোকানগুলো এখনো ক্রেতা আকর্ষন করতে ব্যর্থ হচ্ছে তবে দিন বারলে মেলায় দর্শনার্থীদের সংখ্যাও বরবে।