টর্নেডোতে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্র, নিহত ৮

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে শক্তিশালী টর্নেডোর আঘাতে কমপক্ষে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রে ওই ভয়াবহ টর্নোডে আঘাত হানে। ঝড়ের কারণে দেশটিতে প্রায় তিন হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।

অ্যাঞ্জেলিনা কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের এক মুখপাত্র জানিয়েছেন, শনিবার টেক্সাসের পোলকে ঝড়ে উপড়ে পড়া গাছ চাপায় একটি গাড়ি ভিতরে থাকা তিনজন ও আট বছর বয়সী দুই ভাইবোন নিহত হয়েছে। একইদিন সন্ধ্যায় লুইজিয়ানার মনরোতে বৃষ্টির পানিতে উপচে পড়া ড্রেনের মধ্যে ডুবে ১৩ বছর বয়সী সেবাস্টিয়ান ওমর মার্টিনেজের মৃত্যু হয়। এছাড়া নিকটবর্তী ক্যালহুনে বন্যার পানিতে গাড়ি ডুবে ভিতরে থাকা এক ব্যক্তি মারা গেছেন।

মিসিসিপির গভর্নর ফিল ব্রায়ান্ট জানিয়েছেন, শনিবার কয়েকটি টর্নেডো অঙ্গরাজ্যের ১৭টি কাউন্টিতে তাণ্ডব চালিয়েছে এবং এতে একজন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

টর্নেডোতে টেক্সাস অঙ্গরাজ্যের ৫৫টি বাড়ি ভেঙে পড়েছে। এদের একটি গির্জা, চারটি ব্যবসা প্রতিষ্ঠান একটি ডুপ্লেক্স বাড়ি রয়েছে। এছাড়া ওই এলাকার ২৬ হাজার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন রয়েছে বলে জানিয়েছেন গভর্নর ফিল ব্রায়ান্ট।

প্রবল ঝড়বৃষ্টির কারণে রোববার সন্ধ্যা পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে দুই হাজার ৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট বাতিলের অধিকাংশ ঘটনাই শিকাগোর বিমানবন্দরগুলোতে, টেক্সাসের হিউস্টনে, নর্থ ক্যারোলাইনার শার্লোটে, পিটসবার্গ, কলম্বাস, ওহিওতে এবং পূর্ব উপকূলের বিমানবন্দরগুলোতে ঘটেছে।

সোমবার ওয়েস্ট ভার্জিনিয়া, নর্থ ক্যারোলাইনার অধিকাংশ এলাকা, ভার্জিনিয়া, পেলসিনভ্যানিয়া, মেরিল্যান্ড এবং ওহিও ও নিউ ইয়র্কের কয়েকটি অংশে টর্নেডোর সম্ভাবনা আছে বলে সতর্ক করা হয়েছে।

সূত্র: গ্লোবাল নিউজ