গরমে নারীদের অফিস ফ্যাশন

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : দিন যত যাচ্ছে গরমের মাত্রাও তত বাড়ছে। তাই এই সময়ে পোশাকটি হওয়া চাই সব থেকে আরামের। নিজের বাড়িতে চাইলে যেমন তেমন কাপড় পড়তেই পারেন।

কিন্তু অফিসে তো এমন করা যাবে। আরামের সাথে সাথে গরমে ফ্যাশনের কথাও চিন্তা করতে হবে। গরমে চাকরিজীবী নারীদের ফ্যাশন কেমন হওয়া উচিত? জেনে নিন গরমের অফিস ফ্যাশন সম্পর্কে।

হাতে বোনা কাপড়

ফ্যাশন ডিজাইনাররা কিন্তু হাতে বোনা কাপড়কেই সবচেয়ে মূল্যবান ফ্যাশন মনে করেন।একটা সময় ছিল, যখন হাতে বোনা মানেই বোঝা হতো তা কম দামি। অথচ আমাদের সংস্কৃতির একটি অংশ এই হ্যান্ডলুম। তাই হাতে বোনা কাপড়, হ্যান্ড ডায়েড স্কার্ফ বা ড্রেস, হ্যান্ড ব্লক প্রিন্ট মেটিরিয়ালের পোশাক গরমে কর্মজীবী নারীদের বেশি করে রাখা উচিত।

এগুলো গরম আবহাওয়ার জন্যও উপযোগী। এই কাপড়্গুলো ঘুরিয়ে-ফিরিয়ে পড়তে পারলে আলাদা করে সামার ফ্যাশন নিয়ে চিন্তা করতে হবে না। সুতির একটা প্যাস্টেল শেডের ড্রেসের সাথে ব্লক প্রিন্টের স্কার্ফ বা হ্যান্ডডায়েড স্কার্ফ পড়ে নিলেন অথবা সুতির একরঙা লং কুর্তির সাথে ব্লক প্রিন্টের সুতির হালকা-লম্বা জ্যাকেট পড়লেন। স্টাইলও হবে, অফিস ড্রেসও বজায় থাকবে।

ফরম্যাল পোশাকে ফ্যাশন

কর্পোরেট প্রতিষ্ঠানের পোশাক একটু আলাদা হয়। গরমে সিন্থেটিক বা পলিয়েস্টার শার্ট না পড়ে বাদ দিয়ে টাই অ্যান্ড ডাই, হ্যান্ড প্রিন্টেড কাপড়ের শার্ট বানিয়ে নিয়ে পড়লে গরমে তা অনেক বেশি আরামদায়ক হবে। আবার শিফট ড্রেস বা কাফতান ড্রেসও গরমে অফিসে চলতে পারে, কিন্তু মেটিরিয়াল হতে হবে দেশিয়।

সুতির ভাল ফিটের কুর্তি, তার সঙ্গে ঢিলেঢালা পালাজ়ো বা ঘেরওয়ালা লং স্কার্ট, ব্লক বা স্ক্রিন প্রিন্টের টপের সঙ্গে সেই প্রিন্টের কিউলোট প্যান্টস বা ক্রপড ট্রাউজ়ার্স এ সবই গরমে কর্মজীবী নারীদের আদর্শ পোশাক। শুধু পোশাকের কাট এবং ফিট যেন আধুনিক হয়।
তবে শাড়িই সেরা

গরমে খুব পরিশ্রম না করে নিজেকে সুন্দর দেখাতে চাইলে ছোট হাতার ব্লাউজ়ের সঙ্গে হ্যান্ডলুম শাড়ি পড়াই হলো সেরা উপায়। জার্সি ব্লাউজ় বা গেঞ্জি টপের সঙ্গে শাড়ি পরে নিতে পারেন।

আর যদি সারা দিন খুব দৌড়ে বেড়ানোর কাজ না হয়, তা হলে পুরো গ্রীষ্মকাল জুড়ে চার-পাঁচটা শাড়িই টিশার্ট বা বোলেরো জ্যাকেট বা জার্সি ব্লাউজ়ের সঙ্গে পড়ে নিতে পারেন। ফুল স্লিভ বা হালকা কাপড়ের লং জ্যাকেটের সঙ্গেও শাড়ি পড়তে পারেন।

পার্টির ফ্যাশন

একই পোশাকে সারাদিন অফিস করে, তারপরে সেই পোশাকেই পার্টি বা বিয়ের অনুষ্ঠানে যাবেন না। গরমে সুতির পোশাক পড়াই ভাল। শার্টকে ছোট করে ব্লাউজ় বানিয়ে শাড়ির সঙ্গে ম্যাচ করিয়ে পড়তে পারেন। তাতেও আপনাকে গ্ল্যামারাস লাগবে।