স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন: সুলতানা কামাল

সোমবার, মার্চ ২৫, ২০১৯

সিলেট : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও নারী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাংলার দামাল ছেলেরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল পাক বাহিনীর হাত থেকে দেশকে রক্ষা করার জন্য।

স্বাধীনতার চেতনাকে ধারণ করে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে। ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনকে অর্থপূর্ণ করতে সবাইকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে।

সোমবার (২৫ মার্চ) দুপুরে সিলেট জেলা কর আইনজীবী সমিতি উদ্যোগে মহান স্বাধীন ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আবুল ফজলের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল আলীম পাঠানের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ রফিকুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন, যুগ্ম কর কমিশনার পংকজ লাল সরকার, যুগ্ম কর কমিশনার সাহেদ আহমদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি মুত্যুঞ্জয় ধর ভোলা, জাহাঙ্গীর আলম, মো. কামাল আহমদ, রামানুজ দাশ প্রমুখ।

সভা শেষে প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি সুপ্রিয় চক্রবর্তী এবং প্রতিষ্ঠাতা সদস্য মো. নওরোজ আলীকে সংবর্ধনা প্রদান করা হয়।