রাজধানীতে আটতলা ভবনের ওপর হেলে পড়েছে ছয়তলা ভবন

সোমবার, মার্চ ২৫, ২০১৯

ঢাকা : রাজধানীর ক্যান্টনমেন্টের বালুরঘাট এলাকায় খবির মার্কেটের পেছনে ছয়তলা একটি ভবন পাশের আটতলা আরেকটি নির্মাণাধীণ ভবনের ওপর হেলে পড়েছে। ঘটনাস্থলে রয়েছে ফায়ার সার্ভিসের তিনটি টিম।

ফায়ার সার্ভিস জানিয়েছে, প্রতীক্ষা নামের ছয়তলা আবাসিক ভনটি হেলে পড়ার খবর রোববার (২৪ মার্চ) রাত ১০টা ২২ মিনিটে পেয়েছেন তারা। এতে কোনো হতাহত হয়নি। লোকজনকে ভবন থেকে থেকে বের হয়ে আসতে দেখা গেছে।

বর্তমানে ওই ভবনে প্রবেশ বন্ধ রয়েছে। সোমবার সকালে স্থাপত্য বিশেষজ্ঞদের পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

রোববার (২৪ মার্চ) রাতে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল সিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভবন হেলে পড়ার ঘটনায়, ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট সেখানে উপস্থিত হয়েছে। ওই ভবনের গ্যাস বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে ফায়ার সার্ভিস কাজ শুরু করবে। ভবন হেলে পড়ার ঘটনায় আমাদের করার কিছু নেই। বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া ও ছোটখাটো কিছু উদ্ধার বিষয়ে সাহায্য করার জন্য আমরা রয়েছি।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, প্রতীক্ষা নামের ওই ভবনটি উত্তর দিকের আরেকটি আটতলা ভবনের দিকে হেলে পড়েছে। আমরা লোকজনকে হ্যান্ডমাইক দিয়ে নেমে আসার অনুরোধ জানিয়েছি। ভবনটি এখন যে পর্যায়ে আছে, তাতে হতাহতের কোনো আশঙ্কা নেই।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা বলেন, গত এক থেকে দেড় মাস আগে থেকেই ভবনটি হেলে পড়ছিল। আজ খবর পেয়ে ফায়ার সার্ভিস সেখানে গেছে।