‘মধুর সমস্যায় অস্ট্রেলিয়ান নির্বাচক’

সোমবার, মার্চ ২৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ২০১৯ বিশ্বকাপের দল নির্বাচনের ক্ষেত্রে মধুর সমস্যায় পড়তে হবে অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচকদের। অস্ট্রেলিয়া দলের সকলেই রয়েছেন দারুণ ফর্মে, সাথে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ফিরেছেন দলে।

পাকিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টানা দুই ম্যাচে দুটি শতক হাঁকিয়েছেন তিনি। এছাড়া ফর্মে আছেন দলের বাকি ক্রিকেটাররাও।

এর আগে শক্তিশালী ভারতের ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতেছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বর্তমান অস্ট্রেলিয়া দল এখন অনেক পরিণত। আবার নির্বাসন থেকে ফিরেই চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৮৫ রানের ইনিংস খেলেছেন ওয়ার্নার। জানান দিচ্ছেন তাঁর সামর্থ্যের। সাথে স্মিথও চেয়ে আছেন নিজেকে আরেকবার প্রমাণ করার লক্ষ্যে। বিশ্বকাপের অজি ক্রিকেটারদের দারুণ ফর্ম দল সাজাতে কঠিন পরীক্ষায় ফেলবে নির্বাচকদের।

ওজি অভিজ্ঞ স্পিনার নাথান লায়ন ধারণা করছেন, ইংল্যান্ড বিশ্বকাপের দল সাজাতে দ্বিধাদ্বন্দ্বে পড়বে নির্বাচকরা। আমি মাত্রই বলছিলাম ডেভ (ওয়ার্নার) ৮৫ রান করেছে। আশা করছি তাঁর আইপিএল মৌসুমটি ভালো যাবে। বিশ্বকাপের আগে এই বিষয়টি আমাদের নির্বাচকদের অনেক বড় মাথা ব্যথার কারণ হবে। এটা অস্ট্রেলিয়ার জন্য মধুর সমস্যা।

আমাদের ড্রেসিং রুমে থাকা ক্রিকেটার এবং স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের ফিরে আসা দারুণ ব্যাপার। তাঁরা বিশ্ব মানের ক্রিকেটার। আমাদের এখন যথেষ্ট মানিয়ে নেয়ার ক্ষমতা আছে, যেকোনো কন্ডিশন এবং অবস্থায়ই ছেড়ে দেয়া হোক না কেন।

আগামী মে মাসের শেষে শুরু হবে ইংল্যান্ড বিশ্বকাপ। এপ্রিলে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে দলগুলোকে।