সুপার ওভারেও শ্রীলঙ্কার হার

বুধবার, মার্চ ২০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হয় শ্রীলঙ্কাকে। ঘুরে দাঁড়ানোর লক্ষ নিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে নামে। কিন্তু রোমাঞ্চকর ম্যাচটিতে সুপার ওভার খেলেও হারের বৃত্তেই পড়ে থাকলো লঙ্কানরা।

মঙ্গলবার টি-টোয়েন্টির প্রথম ম্যাচে জয়ের কাছেই ছিলো হাথুরুসিংহের দল। ভুলটা করে বসেন নিরোশান ডিকওয়ালা। তাতেই জয় হাত ছাড়া হয়ে যায় লঙ্কানদের। বিশ ওভারের ম্যাচে এক রান নিয়ে ম্যাচ সমতা করে সুপার ওভারে নাটকীয় জয় পায় দক্ষিণ আফ্রিকা।

লাসিথ মালিঙ্গার করা সুপার ওভারে ১৪ রান করে প্রোটিয়ারা। এরপর বোলার ইমরান তাহিরের ওভার থেকে লঙ্কানরা মাত্র ৫ রান করে। ফলে সুপার ওভারে ৯ রানে জিতে সিরিজে এগিয়ে থাকলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করতে পারে। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন কামিন্দু মেনডিস।

প্রোটিয়া অ্যান্ডেল পেহলুকাউ একাই নেন ৩টি উইকেট।

স্বল্প রানের পুঁজি হলেও ম্যাচ জেতা কঠিন হয়ে যায় স্বাগতিকদের। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করে সমতায় আসে। এ ম্যাচেও সর্বোচ্চ রান হয় ৪১। ডেবিড মিলার করেন এই রান।

সর্বোচ্চ ২ উইকেট নেন মালিঙ্গা।ৃ