ফের যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন শিক্ষার্থীরা

বুধবার, মার্চ ২০, ২০১৯

ঢাকা : বাস চাপায় বিইউপি’র শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টার থেকে প্রগতি স্বরণী, শাহবাগ ও পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় তারা অবস্থান নিয়েছেন। অন্যদিকে ফার্মগেট ও সাইন্সল্যাব এলাকায় চলাচলকারী যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।

জানা যায়, শিক্ষার্থী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়কে নেমে এসেছেন শিক্ষার্থীরা। তারা রাজধানীর পাঁচটি পয়েন্টে অবস্থান নিয়েছেন। এগুলো হলো- প্রগতি স্বরণী, শাহবাগ ও পুরান ঢাকার রায়সাহেব বাজার। এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

অন্যদিকে অন্যদিকে ফার্মগেট ও সাইন্সল্যাব এলাকায় চলাচলকারী যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।

জানা যায়, বেলা ১১টার দিকে ফার্মগেটে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বাসের কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছে।

এর আগে, গত বছরের আগস্টে নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা আন্দোলনের সময় প্রথমবারের মতো যানবাহনের লাইসেন্স পরীক্ষা করেছিলেন শিক্ষার্থীরা।