শিবগঞ্জে ভোটারের উপস্থিতি একেবারেই কম

সোমবার, মার্চ ১৮, ২০১৯

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়ন ১১৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ নির্বাচনের এই ভোটগ্রহণ শুরু হয়।

কিন্তু কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারেই কম। সকাল ৯টা পর্যন্ত অধিকাংশ ভোটকেন্দ্র ফাঁকা দেখা গেছে। ফাঁকা কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিতরা খোশ গল্প করে সময় কাটাচ্ছেন।

কয়েকটি কেন্দ্রে দেখা গেছে ভোটগ্রহণ কর্মকর্তা/কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া কেউ নেই। এমনকি প্রার্থীদের এজেন্টও খুঁজে পাওয়া যায়নি এসব ভোটকেন্দ্রে। শিবগঞ্জ সদরের গুজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার রাব্বী জানান, সকাল সাড়ে ৮টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ২০টি। অত্র উপজেলায় ভোটে অংশ গ্রহন করেছে সর্বমোট ১৪ জন প্রার্থী কিন্তু প্রায় কেন্দ্রেই অনেক প্রার্থীদের এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।

দেবীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রফিকুল ইসলাম বলেন এই কেন্দ্রে মোট ভোটার ২৩৭০ ভোটের মধ্যে সকাল ৯টা পর্যন্ত ৩০ ভোট পড়েছে । প্রায় ভোটকেন্দ্র গুলোর একই চিত্র।

মহব্বত নন্দিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার তাজুল ইসলাম জানান, ভোটার উপস্থিতি একেবারেই কম। সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ১০টি। তবে ভোটার উপস্থিতি না থাকলেও ভোট কেন্দ্র এবং বাইরের পরিস্থিতি বেশ ভালো। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে সতর্ক অবস্থায়।

আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য জানিয়েছেন, এবার তাদের প্রতি কঠোর নির্দেশনা রয়েছে। যেকোনো প্রকার বিশৃঙ্খলা কঠোর হস্তে দমন করতে প্রস্তুত রয়েছেন তারা।

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনী আইনশৃঙ্খলা মনিটরিং কর্মকর্তা শিবগঞ্জ সোনাতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মশিউর রহমান মন্ডল জানান, শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ভাবে ভোটগ্রহণ চলছে। কাউকে বিশৃঙ্খলা করার সুযোগ দেয়া হবে না।