যেভাবে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের উপর ব্রাশফায়ার

সোমবার, মার্চ ১৮, ২০১৯

রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭ জন নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে একজন প্রিসাইডিং অফিসার, দু’জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং একজন নারী রয়েছেন।

তাৎক্ষণিক ভাবে সবার নাম ও পরিচয় পাওয়া যায়নি। এই ঘটনায় অনেক হতাহতের আশঙ্কা করা হচ্ছে। নিহতরা সবাই ভোট গ্রহণ কর্মকর্তা ছিলেন। আহতদের রাঙ্গামাটি সদর হাসপাতালে নেয়া হয়েছে। নিহতদের মধ্যে দুজনের নাম জানা গেছে- এরা হলেন বদিউল আলম ও আমিন মাস্টার।

জানা গেছে, বাঘাইছড়ি উপজেলার নির্বাচনে বাঘাইরহাট ও মাচালং ভোট কেন্দ্রে দায়িত্ব পালন শেষে সন্ধ্যা ৬টার দিকে বাঘাইছড়ি ফিরছিলেন ওই দুটি কেন্দ্রে দায়িত্ব পালন করা কর্মকর্তা, আনসার ও পুলিশ সদস্যরা।

তাদের বহনকারী দুটি গাড়ি দীঘিনালা বাঘাইছড়ি সড়কের নয় কিলোমিটার এলাকায় পৌঁছানোর পর পাশের পাহাড় থেকে অজ্ঞাত বন্দুকধারীরা ব্রাশফায়ার করে। ফলে ঘটনাস্থলেই কয়েকজন নিহত ও অন্যরা গুরুতর আহত হন।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটি পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, আমরা ঘটনা শুনেছি, আমাদের কাছে ৭ জন নিহতের তথ্য আছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনা স্থানে যাওয়ার মত পরিবেশ নেই। আমরা চেষ্টা করছি ঘটনা স্থানে পৌঁছানোর। যে এলাকায় ঘটনাটি ঘটেছে ওটা খুব বিপদজনক এলাকা।