শিক্ষার্থীদের আস্থা অর্জনে ঢাবি কর্তৃপক্ষ কিছুটা হলেও ব্যর্থ: হানিফ

বুধবার, মার্চ ১৩, ২০১৯

ঢাকা : ডাকসু নির্বাচনে শিক্ষার্থীদের আস্থা অর্জনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ কিছুটা হলেও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের আস্থা অর্জনে কিছুটা হলেও ব্যর্থ হয়েছে। তাদের প্রতি সবার আস্থা পরিপূর্ণভাবে কেন ধরে রাখতে পারে নাই, আমার মনে হয় কর্তৃপক্ষ সেটা খুঁজে দেখবে।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, ভবিষ্যতে ছাত্র ছাত্রীদের অভিভাবক হিসেবে আমাদের শিক্ষকসহ কর্মকর্তারা পূর্ণ আস্থা নিয়ে ঐক্যবদ্ধভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবেন এ আশা করি।

ডাকসু নির্বাচনে বিজয়ীদের স্বাগত জানিয়ে হানিফ আশা প্রকাশ করেন, নির্বাচিত প্রতিনিধিদের সমন্বয়ে একটি কার্যকর ডাকসু হবে। নির্বাচনকে কেন্দ্র করে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগ সভাপতি ডাকসুর ভিপিকে স্বাগত জানানোর মধ্য দিয়ে সেই ভুল বোঝাবুঝির অবসান হয়েছে।

তিনি বলেন, কেন্দ্রীয় ও হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র ও অন্য প্রার্থীরা বিজয়ী হওয়ায় প্রমাণিত হয়েছে ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ইঙ্গিত করে হানিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচন হচ্ছে ছাত্রদের। এটা নিয়ে মূল দলের যে মাথাব্যথা থাকবে, সেটা আমার জানা ছিল না। বিএনপির অফিস থেকে দলটির আবাসিক নেতা প্রতিদিন এটা নিয়ে ব্রিফিং করে যাচ্ছেন।

মনে হচ্ছে, এটা ছাত্রদের নির্বাচন না, বিএনপির নির্বাচন। প্রতিদিন ব্রিফিং করে কোথায় কী হচ্ছে, কার কী সমস্যা হচ্ছে—এগুলো ব্যাখ্যা করে যাচ্ছেন। নিজেদের যদি লজ্জাবোধ থাকে, তবে আমার মনে হয় ডাকসু নির্বাচন নিয়ে বিএনপির কথাবার্তা বলার আর সুযোগ থাকতে পারে না।