যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

শনিবার, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইলিয়নস অঙ্গরাজ্যের একটি ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে বন্দুকধারীর গুলিতে ৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় ৫ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইলিয়নসের শিকাগো শহর থেকে ৪০ কিলোমিটার পশ্চিমে অরোরা নামক স্থানে শুক্রবার এ হামলার ঘটনা ঘটে। এই বন্দুক হামলার ঘটনাটি ঘটেছে হেনরি প্রাট কোম্পানি নামের পানি তোলার বড় পাইপের ভাল্ব বানানোর একটি কারখানাতে।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ওই বন্দুকধারীর নাম গ্যারি মার্টিন। তিনি নিজেও ওই কোম্পানিটির একজন কর্মী। স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে জরুরি সেবায় বেশ কয়েকটি ফোন আসে কারখানার গোলাগুলির বিষয়ে। চার মিনিটের মধ্যে দুই পুলিশ কর্মকর্তা সেখানে হাজির হন। কিন্তু গুলি বর্ষণের কারণে তারা আটকে পড়েন। হামলার সময় সে নিজেও নিহত হয়েছেন। এতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

মার্টিনের মা পরিচয় দেওয়া এক নারী জানান, দুই সপ্তাহ আগে তার ছেলেকে চাকরি থেকে ছাঁটাই করা হয়। শুক্রবার গুলিবর্ষণের আগে সে ভীষণ হতাশ ছিল।

গত বছর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডে এক স্কুলে বন্দুক হামলার ঘটনার এক বছর পূর্তির ঠিক একদিন পর এ হামলার ঘটনা ঘটলো। স্কুলের ওই হামলায় ১৭ জন নিহত হয়েছিলেন।