শ্রীদেবীর প্রয়ান দিবসে বিশেষ পূজা

শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

বিনোদন ডেস্ক : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮। এই কালো রাতেই দুবাইতে আকস্মিক মৃত্যু হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীর। তার মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে গিয়েছিলো বলিউড ইন্ডাস্ট্রি৷ সেই সময় গোটা ভারতে তোলপাড় হয়েছিল অভিনেত্রীর আকস্মিক মৃত্যুতে৷

‘শ্রী’র মৃত্যুকে এখনো মেনে নিতে পারেন না অনেকেই। প্রায় এক বছর কেটে গেলেও কাপুর পরিবারের সদস্যরাও এই অপূরণীয় ক্ষতি সামলাতে পারেননি। তার মধ্যেই বৃহস্পতিবার শ্রীদেবীর উদ্দেশে চেন্নাইয়ের বাড়িতে পূজার আয়োজন করা হয়েছিল।

বনি কাপুরের আয়োজন করা পূজায় অনিল ছাড়াও কাপুর পরিবারের বহু সদস্য উপস্থিত ছিলেন। শ্রীদেবীর দুই মেয়ে জাহ্নবী এবং খুশিও সব নিয়ম মেনেই এই পূজায় অংশ নিয়েছিলেন বলে জানা য়ায়। তিথি অনুযায়ী শ্রীদেবীর মৃত্যুর পর এক বছরের কাজ এই পূজার মাধ্যমেই করলেন বনি।

দুবাইতে গত বছর এক আত্মীয়ের বিয়েতে গিয়ে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল শ্রীদেবীর। তার মৃত্যুর পরে ‘ধড়ক’-এর মাধ্যমে বড়পর্দায় ডেবিউ করেন জাহ্নবী। আদরের জানুর বলি ডেবিউ দেখে যেতে পারেননি শ্রীদেবী।

এই সুপারস্টারের মৃত্যুর পর থেকে তার বড়ো মেয়ে জাহ্নবীর মধ্যে অনেকই খুঁজে নেওয়ার চেষ্টা করে চলেছে শ্রীদেবীকে৷ যদিও তিনি সারাজীবনই আমাদের মধ্যে থাকবেন তার সৃষ্টির মধ্যে দিয়ে৷ কমেডি থেকে রোমান্টিক, থ্রিলার, অ্যাকশন সব ধরণের চলচ্চিত্রই উপহার দিয়ে গিয়েছেন৷ বলিউডে শ্রীদেবীর শেষ ছবি বলতে সবাই মনে আসবে ‘মম’-এর কথা৷ যা কেবল বক্স অফিসে সুপারহিটই নয়, ক্রিটিকালি অ্যাক্লেমডও হয়েছিল৷ সূত্র: আনন্দবাজার পত্রিকা