রাজনীতিতে মামলার কোনো স্থান নেই: বিএনপিকে নাসিম

শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির প্রার্থীদের মামলা প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, রাজনীতিতে মামলার কোনো স্থান নেই। আপনারা নির্বাচনে, আন্দোলনে ব্যর্থ হয়েছেন। এটা সূর্যের মতো সত্য।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম খাঁ হলে চলমান রাজনীতি বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে গত বুধবার ‘ভোট ডাকাতি’ ও ‘কারচুপির’ অভিযোগ এনে হাইকোর্টে মামলা করেন বিএনপির সাত প্রার্থী এবং গণফোরামের কয়েকজন প্রার্থী।

বিএনপির মামলা প্রসঙ্গে নাসিম আরো বলেন, আমরা যদি নির্বাচনে কোনো কারচুপি করে থাকি তাহলে আপনারা কেন প্রতিহত করলেন না। কেন মাঠ ছেড়ে পালিয়ে গেছেন? জনগণ আপনাদের সমর্থন করে না। বিএনপি একটি হতাশ ও ব্যর্থ দল। এ দলের নতুন নাম মামলাবাজ দল।

নাসিম বলেন, ১৪ দলকে নিয়ে অহেতুক বিবাদ সৃষ্টি করবেন না, এটা হচ্ছে একটি আদর্শিক জোট। লড়াই আন্দোলন থেকে এ জোটের জন্ম। একটি জোটের মধ্যে কিছু কথা হতে পারে। এটা কোনো বিষয় নয়। ১৪ দল শেখ হাসিনার নেতৃত্বে আছে এবং ভবিষ্যতেও থাকবে। জোট অবশ্যই সরকারের অংশ।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন প্রমুখ।