মানুষের আস্থা-বিশ্বাসের কারণে ক্ষমতায় এসেছি: প্রধানমন্ত্রী

শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

নিউজ ডেস্ক: মানুষের আস্থা-বিশ্বাসের কারণে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এসেছে দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপির জনপ্রিয়তা তলানিতে ছিল, তারা নির্বাচনের সময় নিজেদের প্রচারের চেয়ে, গুরুত্ব দিয়েছিলো আওয়ামী লীগের দুর্নাম করতে। এ জন্য দেশের মানুষ তাদের বর্জন করেছে। আওয়ামী লীগের প্রতি জনগণের আআস্থা-বিশ্বাসের মর্যাদা রক্ষা করা হবে।’

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জার্মানির মিউনিখে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে নিজেদের কারণেই ভরাডুবি হয়েছে বিএনপির। তাদের প্রচারণায় সব থেকে বেশি স্থান পেয়েছিলো আওয়ামী লীগের বিরুদ্ধে গীবত গাওয়া, আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার করা। কিন্তু বাংলাদেশের মানুষ আওয়ামী লীগ ক্ষমতায় থেকে তাদের উন্নয়নে যে কাজগুলো করেছে মানুষই তার ফল ভোগ করেছে। এখন তারা নানা ধরনের কথা প্রচার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। আর পেছনে রয়েছে জামায়াত-বিএনপিসহ ঐক্যফ্রন্ট।

দেশের উন্নয়নে অবিরত কাজ করে যাওয়ার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণকে দেয়া সব নির্বাচনী ওয়াদা পূরণ করা হবে। জনগণ আমার উপর বিশ্বাস রেখেছে, আস্থা রেখেছে, একটানা তৃতীয় বারের মতো সরকারে এসেছি, এভাবে আসাটা একটু কঠিন, তবু মানুষের আস্থা-বিশ্বাসের কারণে এসেছি, তাই মানুষের জন্য এটাই আমার লক্ষ্য।’

টানা তৃতীয় মেয়াদে সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর, দেড় মাসের মাথায় প্রথমবারের মতো বিদেশ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন জার্মানির মিউনিখে।

নিরাপত্তা সংক্রান্ত বিশ্বের থিঙ্কট্যাঙ্ক খ্যাত ফোরাম-মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে অংশ নিতে বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে তিনি জার্মানিতে পৌঁছান। মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়াসহ শুক্রবার প্রধানমন্ত্রী অংশ নেবেন বেশ কয়েকটি দ্বি-পক্ষীয় বৈঠকে।