বরিশালে নিয়ন্ত্রন হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

বরিশাল : চাকায় ত্রুটির কারনে নিয়ন্ত্রন হারিয়ে বরিশালের রুপাতলীতে একটি যাত্রীবাহী বাস খাদে পড়েছে।

এতে বেশ কয়েকজন আহত হলেও তাদের কারো অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে উদ্ধার কাজে নিয়োজিতরা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরিশাল-ঝালকাঠি মহাসড়কের রূপাতলী এলকাধীন উকিলবাড়ি সড়কের সামনে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার কারনে বরিশাল-ঝালকাঠি-খুলনা-বরগুনা মহাসড়কে প্রায় আধঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিলো। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের সহযোগিতায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

প্রতক্ষ্যদর্শী ও থানা পুলিশ সূত্রে জানাগেছে, দূর্ঘটনার ১০ মিনিটি পূর্বে রুপাতলী বাস টার্মিনাল থেকে বাবার স্মৃতি (বরিশাল-জ-০৫-০০১৫) নামের একটি বাস ঝালকাঠির উদ্দেশ্যে যাত্রী নিয়ে রওয়ানা দেয়। পথিমধ্যে চাকায় ত্রুটি দেখা দিলে নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশের খাদায় পড়ে যায় এবং বাসটির সামনের অংশ খাদের পাশের ডোবায় ঝুকে পড়ে।

বরিশাল-পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি কাওসার হোসেন শিপন বলেন, দুর্ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হলেও কেউ গুরুতর আহত হননি। তাই তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে এবং বাসের যাত্রীদের পরবর্তীতে অন্য একটি বাসে করে গন্তব্যের উদ্দেশ্যে পাঠিয়ে দেয়া হয়।

এদিকে বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, এ ঘটনায় কেউ নিহত বা তেমন আহত হয়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি টিম ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ নেয়। পাশাপাশি বাসের সামনের অংশ রাস্তার পাশের ডোবায় ঝুকে পড়ায় পানিতে ডুবুরি দিয়ে তল্লাশী চালানো হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর পরই চালক এবং হেলপাররা পালিয়ে যায়। দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই বাসটি উদ্ধারের জন্য পুলিশের রেকার ঘটনাস্থলে পাঠানো হয়।