ইসির ইমামতিতে দেশের গণতন্ত্রের কবর রচিত হয়েছে: জাফরুল্লাহ

শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

ঢাকা: গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া সরকারদলীয় বিচার ব্যবস্থায় সুবিচার পাবেন না। উনাকে জনগণের রায়ের জন্য অপেক্ষা করতে হবে। সবার সম্মিলিত আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাহলে তিনি মুক্তি পাবেন।
শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ ‘বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং ছাত্রদল নেত্রী আরিফা সুলতানা রুমার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাদের নির্বাচন কমিশনের ইমামতিতে গণতন্ত্রের কবর রচিত হয়েছে। গণতন্ত্রের কবর হলে কী হয়, দুই মাসের মধ্যে তার চিত্র ফুটে উঠেছে।
তিনি বলেন, কয়েকদিন আগে বিজিবি মানুষ হত্যা করেছে, গরু চোরের অপবাদ দিয়েছে, তা ডিসি জানেন না, উপজেলার কর্মকর্তারাও জানেন না।
সংগ্রাম ছাড়া উপায় নেই উল্লেখ করে গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আজ আম মানুষরা সম্মেলন করার অনুমতি পাচ্ছে না। তাই সব রাজনৈতিক দলকে একত্রিত হয়ে রাস্তায় নামা ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না। আমি সব দলকে আহ্বান করছি, ছোটখাটো ভুল ভ্রান্তি ভুলে গিয়ে একত্রিত হয়ে রাস্তায় নামুন।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জিনাফ সভাপতি মিয়া মো. আনোয়ার, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।