প্রেমিককে খুশি রাখতে যা করতে পারেন

রবিবার, ফেব্রুয়ারি ৩, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্ক ঠিক রাখতে দুজনেরই সমান ভূমিকা থাকা প্রয়োজন। একজন ছেলের যেমন তার প্রেমিকার প্রতি দায়িত্ববান হওয়া উচিৎ তেমনই প্রেমিকার উচিৎ তার প্রতি শ্রদ্ধাশীল হওয়া। সবচেয়ে বড় কথা হলো সম্পর্ক ভালো থাকলে এসব দায়িত্ব-শ্রদ্ধাবোধগুলো এমনিই চলে আসে। তাছাড়া নারীরা বরাবরই যত্নশীল। সেটা প্রেমের ক্ষেত্রে হলে আরো ভালো। সেক্ষেত্রে নারীরা প্রেমিককে খুশি রাখতে যা করতে পারেন-

সেবিকা হয়ে যান
যখন সঙ্গী খুব অসুস্থ থাকেন তখন নিজেকে সেবিকা বানিয়ে ফেলুন। যদি অসুস্থতার মুহূর্তে সঙ্গীর সাথেই থাকেন তাহলে তার যত্ন নিন, খাইয়ে দিন, সবকিছুর প্রতি খেয়াল রাখুন। আর যদি সঙ্গীর সাথে সময় নাই দিতে পারেন কোন কারণে তাহলে ফোন তো আছেই। কিছুক্ষণ পর পর ওষুধ খাওয়া, কেমন আছেন কিংবা শরীর কেমন তা জেনে নিন। কী করলে, কীভাবে থাকলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন তার পরামর্শ দিন।

সঙ্গীকে উৎসাহ দিন
সঙ্গী কাজের ক্ষেত্রে যে ব্যপারে খুব আগ্রহী সেই বিষয়ে তাকে উৎসাহ প্রদান করুন। তার নিজের স্বপ্নের কাছে যেন কখনো হার না মানে, সেই বিষয়ে তাকে উৎসাহী করে তুলুন। যদি সঙ্গী খুব ব্যস্ত হয়ে থাকেন তাকে সবসময় আশ্বাস দিন আপনি তার পাশে আছেন যেকোন সময় ও সমস্যায়।

সঙ্গীকে আনন্দিত রাখুন
সম্পর্ক ভালো রাখার জন্য আনন্দের অবশ্যই প্রয়োজনে আছে। এমন কিছু করুন যেন আপনার সঙ্গী খুশি হয়ে যান। মজার কোন সারপ্রাইজ দিতে পারেন, এডভেঞ্চারাস কিছু করুন যা দারুণ উপভোগময়। সঙ্গীর পছন্দের কোন উপহার দিতে পারেন কিংবা পছন্দের খাবারও রান্না করতে পারেন ।

সে আপনার অনেক আপন তা বুঝিয়ে দিন
যদি সম্পর্ক খুব ভালো থাকে সেখানে তো কোন কিছু বোঝানোর প্রয়োজন পড়ে না। তবে সঙ্গী যদি কোন কারণে না বুঝে থাকেন আপনি তাকে কতটা ভালোবাসেন তাহলে অবশ্যই তাকে আপনার ভালোবাসার পরিমাণটা বুঝিয়ে দিন। সঙ্গীর যখন আপনাকে প্রয়োজন তখন তাকে সময় দিন, সুখে-দুঃখে পাশে থাকুন। তাহলে সঙ্গী এমনিতেই বুঝে যাবেন আপনি তাকে কতটা ভালোবাসেন।

তাকে মেনে নিন সে যেমন
কোন মানুষই কিন্তু সবদিক দিয়ে সমান হয় না। কম-বেশি, ভাল-খারাপ অনেক কিছু মিলিয়েই মানুষ। তাই আপনার ভালোবাসার মানুষটি যেমনই হোক না কেন তাকে সেভাবেই মেনে নিন। তার মধ্যে কোন কিছুর অভাব থাকলে তা মনে না করে বরং ভালো দিকগুলো নিয়ে ভাবুন।

সবসময় বন্ধুর মতো পাশে থাকুন
প্রতিটি সম্পর্কেই একে অপরের ভালো বন্ধু হওয়া প্রয়োজন। যেই সম্পর্কে বন্ধুত্বটা বেশি ভালো থাক সেই সম্পর্ক স্থায়ীও হয় অনেক বেশি। তাই প্রেমের সম্পর্ককে দাম্পত্যে পরিণত করতে হলে অবশ্যই ভালো বন্ধু হিসেবে নিজেকে জাহির করা প্রয়োজন।