জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সবধরনের কার্যক্রম স্থগিত

রবিবার, ফেব্রুয়ারি ৩, ২০১৯

ঢাকা: ক্যাম্পাসে আধিপত্য বিস্তার ও প্রেমঘটিত কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের দফায়-দফায় সংঘর্ষ ঘটনা ঘটেছে। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ছাড়া এ ঘটনা তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সকাল থেকে ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধরী শোভন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি ঘটনায় সুষ্ঠু বিচারের জন্য চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বর্তমান কমিটির সব ধরনের সাংগঠিনক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আলোচনা করে ভিডিও ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান বলেন, ছাত্রলীগের মারামারির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে একটি প্রতিবেদন তৈরি করার জন্য বলেছি। প্রতিবেদনের আলোকে ব্যবস্থা নেয়া হবে।