পার্লামেন্টে আসুন, পারলে আমাদের নাজেহাল করুন: নাসিম

শনিবার, ফেব্রুয়ারি ২, ২০১৯

ঢাকা : বিএনপিকে জাতীয় সংসদে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আপনারা জাতীয় সংসদে না আসলে আমাদেরই লাভ। এখনও সুযোগ আছে, পার্লামেন্টে আসুন। পারলে আমাদের নাজেহাল করুন। অভিমান করে কিছু হয় না।’

আজ শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে জাগো বাংলা ফাউন্ডেশনের আয়োজনে ‘সংরক্ষিত নারী আসন: সংসদীয় গণতন্ত্রে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন, পার্লামেন্ট এখন বসেছে। পার্লামেন্টে সাবাইকে যেতে হবে। আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমরাও পার্লামেন্টে গেছি। রাজনীতি অনেক কঠিন বিষয়। যেকোন অবস্থায় রাজনীতির জন্য লড়াই করে যেতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে অর্ধেক নারী। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই নারীর ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশের নারীর ক্ষমতা বিশ্বের কাছে উদাহরণ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আজকে সংসদে প্রায় ৫০টির মতো সংরক্ষিত নারী আসন রয়েছে। সাজেদা চৌধুরী-মতিয়া চৌধুরী সরাসরি নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, নারীদের ক্ষমতা এমন হয়ে গেছে, কয়েকদিন পরে পুরুষদের ক্ষমতার জন্য লড়াই করতে হবে। নারীরা এখন কোথায় নেই। প্রধানমন্ত্রী থেকে স্পিকারসহ বিভিন্ন পর্যায়ে নারী দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ওয়াহেদুজ্জামান চান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল অবসরপ্রাপ্ত এ কে মোহাম্মদ আলী শিকদার প্রমুখ।